• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ভৈরবের ফুটবল প্রেমী মহিউদ্দিনের আরেক নাম মেসি; প্রিয় দল আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে মেহমানদারী করবেন লাখ টাকায় গরু কিনে

 

# মো. আল আমিন টিটু :-
ফুটবল বিশ্বকাপের আসর বসেছে কাতারে। আর প্রিয় খেলোয়াড় কিংবা দলের জন্য এ দেশে কেউ জমি বিক্রি করে বিশাল মাপের পতাকা বানিয়ে নজর কেরেছেন আবার কেউ নজর কেরেছেন বিয়ের গেইট প্রিয় দলের পতাকার আদলে সাজিয়ে। এবার এমনি এক ব্যতিক্রমী ফুটবল প্রেমীর দেখা মিলেছে কিশোরগঞ্জের ভৈরবে। যিনি প্রিয় ফুটবল তারকার নামে নাম রেখেছেন নিজ সন্তানের অর্থাৎ মেসি। শুধু তাই নয়, ব্যবসা প্রতিষ্ঠানের ব্যান্ডের নাম থেকে শুরু করে বাস ভবণের নামও দিয়েছেন মেসি হাউজ। ফুটবল প্রেমী এই ভক্তের নাম মহি উদ্দিন হলেও সবাই তাকে চেনেন মেসি নামেই। আর এবারের বিশ্বকাপের চ্যাম্পিয়ন ট্রপি মেসির হাতে উঠলেই লাখ টাকায় গরু কিনে মেহমানদারী করার ঘোষণাও দিয়েছেন তিনি। পূর্বের ঘোষণা অনুযায়ী শনিবার বিকেলে স্থানীয় এক হাটে গরু কিনতে যাবেন মহি উদ্দিন। আর এমন সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে অনেকেই মেহমানী খেতে ইচ্চা প্রকাশ করেছেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রিয় ফুটবল তারকার নামে ভৈরব পৌর শহরের তাঁতার কান্দিতে ১০ শতাংশ জমির উপর নির্মাণ হচ্ছে মেসি হাউজ। আর ভবণের ছাদে শোভা পাচ্ছে আর্জেন্টিনার সাদা ও আকাশী রঙের একাধিক পতাকা। বাড়ির নির্মাণ কাজ শেষ হলে পতাকার আদলেই করা হবে রঙ। দু’তলার বারান্দায় থাকবে মেসি দু’টি ছবি। এরই মধ্যে প্রিয় দেশের পতকার আদলে বাড়ির গেইটের ডিজাইন করা হয়েছে। আর এই ভবণ মালিকের নাম মহি উদ্দিন হলেও এলাকায় সবাই তাকে মেসি নামেই চেনেন। কারণ তিনি একজন ফুটবল প্রেমী অর্থাৎ মেসি ভক্ত। কেননা এই ভক্তের ব্যবসা প্রতিষ্ঠানে উৎপাদিত ব্যান্ডের নাম গোল্ডেন মেসি মশার কয়েল। শুধু তাই নয়, ছোট ভাইয়ের একমাত্র সন্তানের নামও রেখেছেন রাতুল ইসলাম মেসি। বর্তমানে রাতুল ইসলাম মেসির বয়স ৬ বছর। ফলে তিনি মেসির বাবা হলেও ব্যবসায়ী মহলসহ এলাকায় তাকে মেসি হিসিবে চেনেন বলে জানান স্থানীয়রা।
মহি উদ্দিন জানায়, ২০০২ সালে লিওলেন মেসির খেলা দেখে প্রেমে পড়েন তিনি। যদিও আগে থেকেই অর্থাৎ ১৯৯০ সাল থেতে ফুটবল বিশ্বকাপে তার প্রিয় দল ছিল আর্জেন্টিনা। এদিকে সময়ের ব্যবধানে ফুটবল জগতে বিশ্ব তারকা হিসেবে খ্যাতি অর্জন করে লিওলেন মেসি। ফলে মহি উদ্দিন তার পরিবার থেকে শুরু করে ব্যবসা-বাণিজ্যেও মেসির নামে নাম করণ করেন। আর ফুটবল বিশ্বকাপে একমাত্র মেসিই তার কাছে সুপার স্টার। যার পায়ে যাদু আছে। আর মেসির যাদুতে তিনি মুগ্ধ। আর মেসির মতই এগিয়ে যাওয়ার স্বপ্ন তার দু’চোখে।
মহি উদ্দিন আরও জানায়, এবারের বিশ্বকাপ শুরু থেকে এ পর্যন্ত প্রায় নিজ এলাকাসহ দেশের বিভিন্ন জেলায় ৫’শতাধিক জার্সি বিতরণ করেছেন তিনি। তাছাড়াও প্রথম রাউন্ডে সৌদি আরবের কাছে পরাজয়ের পর তার মন অনেক খারাপ ছিল। এরপর দ্বিতীয় রাউন্ডে এবং সেমি ফাইনাল ম্যাচ খেলে ফাইনালে ওঠায় তিনি স্বপ্ন দেখছেন এবারের বিশ্বকাপের ট্রপি মেসির হাতে ওঠবে।
এদিকে এবারের বিশ্বকাপে ফাইনাল খেলবে অপ্রতিরোদ্ধ ফ্রান্স ও লিওলেন মেসির ফুটবল টিম আর্জেন্টিনা। আর ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন ট্রপি মেসির হাতে উঠলেই লাখ টাকায় কেনা গরু দিয়ে বিজয়ের উল্লাসে মেতে উঠবে মেসি ভক্ত মহি উদ্দনসহ তার অনুসারীরা। এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *