• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে সেবাইতদের প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হোসেনপুরে তীব্র গরমে ক্লাসেই অসুস্থ ৩০ শিক্ষার্থী জেমসের টাকা বাড়লেও স্থাবর সম্পদ কমে গেছে, অন্যজনের স্ত্রীর আয় বেশি দলীয় প্রতীকে দুই প্রার্থী দাঁড়িয়েছেন করিমগঞ্জে বিএনপি নেতাদের নির্বাচনী ভিডিও কেন্দ্রের নজরে পাকুন্দিয়ায় মিথ্যা ও সম্মানহানিকর বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করিমগঞ্জে ৮ প্রার্থীর ৪ জনই আওয়ামী লীগের ‘আল্লাহ বাবাকে মাফ কর বাবাকে চিকিৎসা করাও’ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাপ্রশাসন ২৫২ বছরে পদার্পণ কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম

কুলিয়ারচরে মহান বিজয় দিবস উদযাপন

# মুহাম্মদ কাইসার হামিদ :-
কিশোরগঞ্জের কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে মহান বিজয় দিবস-২০২২ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ১৬ ডিসেম্বর শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপনের সূচনা করেন কুলিয়ারচর থানা পুলিশ।
এছাড়া সূযোর্দয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়িত্ত্বশাসিত প্রতিষ্ঠান এবং বেসরকারি ভবন সমূহে স্ব-স্ব ব্যবস্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টার দিকে উপজেলা প্রশাসন, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, থানা পুলিশ, প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুলিয়ারচর সরকারি কলেজ, কৃষক লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পৌর শহরের শহীদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গণে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হয়।
পুস্পস্তবক অর্পনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসান, পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আদনান আখতার, সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা, ওসি (তদন্ত) মোহাম্মদ লুৎফর রহমান, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস-চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, জেলা পরিষদ সদস্য মো. আবদুস সাত্তার মাস্টার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এনামুল হক, বাংলাদেশ আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লায়ন মশিউর আহমেদ, বীরমুক্তিযোদ্ধা মো. আলী আকবর খানসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও জনপ্রতিনিধিবৃন্দ।
সকাল ৮টা ২০ মিনিটের সময় কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে বীরমুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন, সকাল সাড়ে ১০টার দিকে শহীদ বীরমুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত ও মোনাজাত করা হয়। সকাল সাড়ে ৮টার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন, শিশু কিশোর সমাবেশ অনুষ্ঠিত হয়।
বেলা পৌনে ১১টার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে প্রধান অতিথি কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন এর উপস্থিতিতে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠান, সাড়ে ১২টার দিকে উপজেলা পরিষদ চত্বরে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া অনুষ্ঠান, বাদ যোহর বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনার ব্যবস্থাসহ হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়। আড়াইটার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে উপজেলা প্রশাসন ও বীরমুক্তিযোদ্ধা সম্মিলিত একাদশ বনাম কুলিয়ারচর পৌরসভা ও সুধীজন সম্মিলিত একাদশ এর প্রীতি ফুটবল ম্যাচ ও বিকাল সাড়ে ৩টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রাত ৮টার দিকে থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে মহান বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে বিশেষ আতশবাজির ব্যবস্থা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *