• শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

রাত পোহালেই কিশোরগঞ্জ জেলা পরিষদের নির্বাচন প্রার্থী তিন পদে ৫৪ জন

রাত পোহালেই কিশোরগঞ্জ
জেলা পরিষদের নির্বাচন
প্রার্থী তিন পদে ৫৪ জন

# নিজস্ব প্রতিবেদক :-

রাত পোহালেই কিশোরগঞ্জ জেলা পরিষদের নির্বাচন। চেয়ারম্যান পদে ৫ জন, ১১টি সাধারণ সদস্য পদে ৩৭ জন, আর ৪টি সংরক্ষিত নারী সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম। তিনি জানিয়েছেন, সাধারণ সদস্য পদ রয়েছে ১৩টি। এর মধ্যে ৫নং এলাকা করিমগঞ্জে সোহাগ মিয়া এবং ৮নং এলাকা মিঠামইনে মো. রইছ উদ্দিন ছাড়া অন্য প্রতিদ্বন্দ্বীরা প্রার্থীতা প্রত্যাহার করায় এ দু’জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সংরক্ষিত সদস্যের ৫টি পদের মধ্যে ২নং এলাকা (নিকলী-বাজিতপুর) থেকে একমাত্র ইয়াছমীন আক্তার মনোনয়নপত্র জমা দেওয়ায় তিনিও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক অ্যাডভোকেট আশরাফ উদ্দিন রেণু, আওয়ামী লীগ নেতা হামিদুল আলম চৌধুরী নিউটন, যুবলীগ নেতা আশিক জামান এলিন এবং ব্যবসায়ী মো. সেলিম।
নির্বাচনে মোট ১ হাজার ৫৫০ জন ভোটার ছিলেন। তবে কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান এবং ৪নং ওয়ার্ড মেম্বার শহিদুল হক উজ্জ্বলকে একটি মামলার কারণে এলজিআইডি মন্ত্রণালয় গত ১২ তারিখ সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করায় এ দু’জন ভোট দিতে পারবেন না বলে জেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন। তিনি আরও জানান, ইভিএম দিয়ে ভোটগ্রহণ করা হবে। জেলায় মোট ১৩টি কেন্দ্রের ২৬টি ভোটকক্ষে ২৬টি ইভিএম স্থাপন করা হবে। আরও ২৬টি ইভিএম রিজার্ভ রাখা হবে। ভোটগ্রহণ চলবে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত। তবে যাদের ফিঙ্গার প্রিন্ট ম্যাচ করবে না, তাদেরকে নির্বাচন কমিশন থেকে অনুমতি নিয়ে ব্যালটে ভোটগ্রহণের ব্যবস্থা করতে হবে। প্রতিটি কেন্দ্রে তিনটি সিসি ক্যামেরা স্থাপন করা হবে। দু’টি থাকবে দু’টি ভোটকক্ষে, একটি থাকবে বাইরে। সুষ্ঠু নির্বাচনের জন্য আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি ১৩ উপজেলায় ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আর পুরো জেলার জন্য একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *