• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে সেবাইতদের প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হোসেনপুরে তীব্র গরমে ক্লাসেই অসুস্থ ৩০ শিক্ষার্থী জেমসের টাকা বাড়লেও স্থাবর সম্পদ কমে গেছে, অন্যজনের স্ত্রীর আয় বেশি দলীয় প্রতীকে দুই প্রার্থী দাঁড়িয়েছেন করিমগঞ্জে বিএনপি নেতাদের নির্বাচনী ভিডিও কেন্দ্রের নজরে পাকুন্দিয়ায় মিথ্যা ও সম্মানহানিকর বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করিমগঞ্জে ৮ প্রার্থীর ৪ জনই আওয়ামী লীগের ‘আল্লাহ বাবাকে মাফ কর বাবাকে চিকিৎসা করাও’ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাপ্রশাসন ২৫২ বছরে পদার্পণ কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম

কটিয়াদীর চেয়ারম্যানের বরখাস্ত আদেশের ভুয়া প্রত্যাহার পত্র প্রচারের জন্য থানায় জিডি

কটিয়াদীর চেয়ারম্যানের
বরখাস্ত আদেশের ভুয়া
প্রত্যাহার পত্র প্রচারের
জন্য থানায় জিডি

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জের আদালতে একটি দ্রুত বিচার আইনের মামলা গৃহীত হওয়ায় কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ও ৪ নং ওয়ার্ড মেম্বার শহিদুল হক উজ্জ্বলকে সাময়িক বরখাস্ত করে এলজিআরডি মন্ত্রণালয় থেকে ১২ অক্টোবর বুধবার প্রজ্ঞাপন জারি হয়েছিল। প্রজ্ঞাপনটি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব জেসমীন প্রধানের স্বাক্ষরে জারি হয়েছিল। পরদিন গতকাল ১৩ অক্টোবর বৃহস্পতিবার তারই স্বাক্ষর জাল করে মন্ত্রণালয় থেকে কিশোরগঞ্জের জেলা প্রশাসককে লেখা এক পত্রে বরখাস্তের প্রজ্ঞাপনটি প্রত্যাহার করে নেয়া হয়েছে মর্মে জানানো হয়। পত্রটিতে বানান ভুলের ছড়াছড়ি এবং সাধু ও চলিত ভাষার মিশ্রণে লেখা। অনুসন্ধানে পত্রটি ভুয়া প্রমাণিত হওয়ায় কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুর রহমান বাদী হয়ে ১৩ অক্টোবর কটিয়াদী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (নং ৬৭৭/২২) দায়ের করেছেন।
ডায়েরিতে বলা হয়েছে, চেয়াম্যান মাহফুজুর রহমান ও মেম্বার শহিদুল হক উজ্জ্বল কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪) ধারায় অপরাধ সংঘটিত করায় একই আইনের ধারা ৩৪(১) অনুযায়ী উপরোক্ত চেয়ারম্যান ও মেম্বারকে তাদের স্বীয় পদ থেকে এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব জেসমীন প্রধানের স্বাক্ষরে সাময়িক বরাখাস্তের প্রজ্ঞাপনটি ১২ অক্টোবর অপরাহ্নে পাওয়া যায়। পরবর্তীতে ১৩ অক্টোবর দুপুর আনুমানিক ১ টা ১০ মিনিটে একই কর্মকর্তার স্বাক্ষরে পূর্ববর্তী সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপনটি বাতিল হয়েছে মর্মে নূতন একটি পত্র পাওয়া যায়। পত্রটি সন্দেহজনক মনে হওয়ায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারি সচিব জেসমীন প্রধানের সাথে যোগাযোগ করা হলে তিনি দ্বিতীয় পত্রটি তার স্বাক্ষরিত নয় এবং ভুয়া মর্মে সনাক্ত করেন। জিডিতে আরও বলা হয়, বরখাস্ত বাতিলের ভুয়া পত্রটি একটি নির্দিষ্ট নম্বর থেকে বরখাস্তকৃত চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে পাঠানো হয়েছে। ফলে এর প্রতিকারের জন্য থানায় সাধারণ ডায়েরিটি করা হয়েছে।
এদিকে কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা খানজাদা শাহরিয়ার বিন মান্নানকে ভুয়া চিঠির বিষয়ে প্রশ্ন করলে তিনি এ প্রতিনিধিকে জানান, মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব জেসমীন প্রধানের সঙ্গে তিনি নিজেই কথা বলে নিশ্চিত হয়েছেন যে, জেসমিন প্রধান এরকম চিঠিতে স্বাক্ষর করেননি, চিঠিটি সম্পূর্ণ ভুয়া। সেই কারণেই থানায় ডায়েরি করা হয়েছে। মোটা অংকের টাকার বিনিময়ে বরখাস্তের আদেশ প্রত্যাহারের আশ্বাস দিয়ে কোন প্রতারক চক্র কাজ করছে বলে তার ধারণা।
উল্লেখ্য, উপরোক্ত চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ কর্তৃক আইন শৃংখলা বিঘœকারী অপরাধ দ্রুত বিচার আইনের ৪(১)/৫ ধারায় দায়েরকৃত একটি মামলা (মামলা নং ৩৭/২০২২) আমলে নেওয়ায় তাদেরকে স্ব স্ব পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ মামলায় তারা কিছুদিন কারাভোগও করেছেন। ভুয়া চিঠির বিষয়ে কথা বলার জন্য চেয়ারম্যান মাহফুজুর রহমানকে ফোন করলেও তিনি রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *