• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি

কিশোরগঞ্জে চার রাজাকারকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দিতে সংবাদ সম্মেলন

কিশোরগঞ্জে চার রাজাকারকে
মুক্তিযোদ্ধার তালিকা থেকে
বাদ দিতে সংবাদ সম্মেলন

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জের চার রাজাকারকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেয়ার দাবিতে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ভূপাল নন্দী সংবাদ সম্মেলন করেছেন। তিনি আজ ১৩ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করেন, সদর উপজেলার রশিদাবাদ এলাকার আব্দুর রহমানের ছেলে রাজাকার মো. রফিককে ২০০৫ সালের ১২ মে ৯০নং গেজেটের মাধ্যমে মুক্তিযোদ্ধা বানানো হয়েছে। তার লাল মুক্তিবার্তা নম্বর ০১১৭০১০১৯৬। সদর উপজেলার পাড়া পরমানন্দ গ্রামের মো. শামছুদ্দিনের ছেলে রাজাকার মহরম আলী মোল্লাকেও ২০০৫ সালের ১২ ডিসেম্বর ১৮০নং গেজেটের মাধ্যমে মুক্তিযোদ্ধা বানানো হয়েছে। সদর উপজেলার জালুয়াপাড়া এলাকার মৃত মো. তালেব আলীর ছেলে রাজাকার মো. আজিম উদ্দিনকেও ২০০৫ সালের ১ ডিসেম্বর ৩৩২৮ নং গেজেটের মাধ্যমে মুক্তিযোদ্ধা বানানো হয়েছে। আর সদর উপজেলার নীলগঞ্জ এলাকার মৃত ইসমাইল ভূঁইয়ার ছেলে রাজাকার মৃত সুলতান আহম্মদকেও (সেনা) ১২৭০৮ নং গেজেটের মাধ্যমে মুক্তিযোদ্ধা বানানো হয়েছে। এদের মধ্যে আজিম উদ্দিন ছাড়া বাকি তিনজনের নাম মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বীরমুক্তিযোদ্ধাদের সমন্বিত তালিকায় এসেছে। আর আজিম উদ্দিনের নাম সমন্বিত তালিকায় না থাকলেও গেজেটভুক্ত হয়েছে।
মুক্তিযোদ্ধা ভূপাল নন্দী বলেন, তিনি ২০১৭ সাল থেকে মুক্তিযোদ্ধা যাচাইবাছাই কমিটির সদস্য। সদর উপজেলা কমান্ডের সকল সদস্যসহ সদর উপজেলার সকল মুক্তিযোদ্ধাগণ সমন্বয় সভার মাধ্যমে রেজুলেশন করে এসব রাজাকারের নাম মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেয়ার জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং জামুকার কাছে দাবি জানিয়ে আসলেও আজও তাদের নাম বাদ দেয়া হয়নি। এটা মুক্তিযোদ্ধাসহ গোটা জাতির জন্য লজ্জার।
সংবাদ সম্মেলনে পুলিশ বাহিনী থেকে মুক্তিযুদ্ধে যাওয়া মো. আজিম উদ্দিন দারোগা জানিয়েছেন, তিনি সেকশন কমান্ডার শুক্কুর আলীর নেতৃত্বে মুক্তিযুদ্ধ করেছেন। মুক্তিযুদ্ধের সময় তাদের দলের কাছে রাজাকার মহরম আলী সদর উপজেলার মারিয়া এলাকায় এবং রাজাকার রফিক কিশোরগঞ্জের সীমান্তবর্তী ময়মনসিংহের নান্দাইল উপজেলার জামতলা এলাকায় আত্মসমর্পণ করেছিলেন। এখন তাদেরকেই মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনিও এই চার রাজাকারকে মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ দেয়ার দাবি জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *