• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ভৈরবে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

# মিলাদ হোসেন অপু :-

ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে এই সভাটি অনুষ্ঠিত হয়। হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব এই শারদীয় দুর্গাপূজা। ভৈরব উপজেলা ও পৌর শহরে ২০টি ম-পে দুর্গাপূজা উৎসবটি পালন করা হবে।
এ বিষয়ে ভৈরব উপজেলা প্রশাসন সার্বিক সহযোগিতায় তৎপর রয়েছেন। সিদ্ধান্তের মধ্যে রয়েছে, স্বাস্থ্যবিধি মেনে এ উৎসব পালন করতে হবে। সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্ঠ কাউকে নিয়ে পূজা ম-পে যাওয়া যাবে না। প্রসাদ বিতরণ, আরতি প্রতিযোগিতা, ধুনচী নাচ, শোভাযাত্রা মেলা থেকে বিরত থাকতে হবে। সুস্থ ও শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে স্বেচ্ছাসেবী টিম তৎপর রেখে তাদের পরিচয়পত্র ঝুলিয়ে রাখা হবে। ভৈরব র‌্যাব, পুলিশ প্রশাসন, আনসার ভিডিপিসহ বিভিন্ন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী সার্বক্ষণিক সিসি ক্যামেরার মাধ্যমে পূজাম-পগুলো তদারকি করবেন। ভৈরব উপজেলা প্রশাসন, ভৈরব থানা ও স্বেচ্ছাসেবী টিম আলাদা আলাদা কন্ট্রোল রুম থাকবে, থাকবে তাৎক্ষনিক অগ্নি নির্বাপক যন্ত্রের ব্যবস্থা ও চিকিৎসা ব্যবস্থা। মহিলা-পুরুষদের আলাদা আলাদা চলাচলের ব্যবস্থা। অনাকাক্সিক্ষত বিদ্যুৎ লোডশেডিংয়ের জন্য জেনারেটর ব্যবস্থা রাখতে হবে। এছাড়া শান্তিপূর্ণভাবে উৎসব পালনের জন্য নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। উপজেলা প্রশাসন, ভৈরব পৌরসভার পক্ষ থেকে প্রতিপূজা ম-পে দেয়া হয়েছে আর্থিক সহযোগিতা।
জানা যায়, এ বৎসর ভৈরব পৌরসভায় ১৪টি স্থানে ও ইউনিয়নের শিমুলকান্দি, আগানগর, গজারিয়া ও শ্রীনগর ইউনিয়নে ৬টি স্থানসহ ২০টি ম-পে দুর্গাপূজা উৎসব পালন করা হবে।
অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ভৈরব পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, হিন্দু সম্প্রদায়ের শোভাকাক্সক্ষী বিশিষ্ট দানবীর দুলাল চন্দ্র সাহা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদ, ভৈরব পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী জিতেন্দ্র চন্দ্র দাস, সাধারণ সম্পাদক শ্রী চন্দন কুমার পাল প্রমুখ। এছাড়া প্রস্তুতিমূলক সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, বিভিন্ন পূজাম-পের সভাপতি-সাধারণ সম্পাদকগণ, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় দুর্গাপূজা যথাযোগ্য মর্যাদা, সুষ্ঠু পরিবেশ ও নিñিদ্র নিরাপত্তার সাথে স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদযাপনের লক্ষে উপস্থিত সকলের সুচিন্তিত মতামত ও পরামর্শ নিয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। ভৈরব পৌরসভা ও ইউনিয়নের মোট ২০টি ম-পে পহেলা অক্টোবর থেকে হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব এ দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *