• শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কিশোরগঞ্জ জেলা পরিষদের ৩ পদে প্রার্থী হলেন ৭০ জন, সংরক্ষিত ২-এ প্রার্থী একজন

রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিচ্ছেন জিল্লুর রহমান -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জ জেলা পরিষদের
৩ পদে প্রার্থী হলেন ৭০ জন
সংরক্ষিত ২-এ প্রার্থী একজন

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে তিন পদে মনোনয়ন জমা দিয়েছেন ৭০ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৪৯ জন, আর সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে সংরক্ষিত এলাকা-২ এর বিপরীতে একমাত্র প্রার্থী ইয়াছমীন আক্তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ১৭ অক্টোবর সারা দেশেই জেলা পরিষদের নির্বাচন। মনোনয়নপত্র জমাদানের সর্বশেষ সময়সীমা ছিল আজ ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।কিশোরগঞ্জে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক অ্যাডভোকেট আশরাফ উদ্দিন রেনু, সুপ্রীম কোর্টের আইনজীবী আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট হামিদুল আলম চৌধুরী নিউটন, যুবলীগ নেতা আশিক জামান এলিন, তাড়াইলের দামিহা ইউনিয়নের মাগুরি গ্রামের আওয়ামী লীগ কর্মি মো. আজিজুল হক ও শহরতলির বয়লা এলাকার ব্যবসায়ী মো. সেলিম। গত মেয়াদে এখানে সাধারণ সদস্য পদ ছিল ১৫টি। এবার করা হয়েছে ১৩টি। এই ১৩টি সাধারণ সদস্য পদের বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪৯ জন। মহিলাদের জন্য সংরক্ষিত ৫টি সদস্য পদের বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৫ জন। এদের মধ্যে সংরক্ষিত এলাকা নং-২ এ মনোনয়ন জমা দিয়েছেন একমাত্র প্রার্থী ইয়াছমীন আক্তার। মনোয়নপত্র বাছাই হবে ১৮ সেপ্টেম্বর। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর। ভোট গ্রহণ করা হবে ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম জানিয়েছেন, এবার জেলা পরিষদের ভোটার রয়েছেন ১ হাজার ৫৫০ জন। ভোট দেবেন ৮টি পৌরসভার মেয়র, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরগণ, ১৩টি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান, আর ১০৮টি ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের মেম্বার এবং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বারগণ। এবার ভোট গ্রহণ করা হবে ইভিএম-এ। নির্বাচনে ১৩ কেন্দ্র এবং ২৬টি বুথ বা কক্ষ থাকবে। এবার চেয়ারম্যান পদে জামাতন জমা নেয়া হয়েছে ২০ হাজার টাকা করে। আর সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে জমানাত জমা নেয়া হয়েছে ৫ হাজার টাকা করে। এই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, আর সহকারী রিটার্নিং কর্মকর্তা থাকছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *