• রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ ভৈরবে র‌্যাবের হাতে আটক নারীর মৃত্যু খরা আর শিলাবৃষ্টির হানা বেপারিদের মাথায় হাত মোকাররম শোকরানা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান

ভৈরবে খাদ্যসমাগ্রী নিতে গিয়ে বিধবার মৃত্যু

ভৈরবে খাদ্যসমাগ্রী নিতে গিয়ে বিধবার মৃত্যু

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে খাদ্যসামগ্রী নিতে গিয়ে এক বিধবার মৃত্যু হয়েছে । ৩ মে রোববার বিকেল ৩টায় পৌর শহরের চন্ডিবের এলাকার হাজী আসমত আলী প্রাথমিক বিদ্যালয় মাঠে খাদ্যসামগ্রী বিতরণকালে এ ঘটনা ঘটে। নিহত বিধবার নাম রোকেয়া বেগম (৫২)। সে ভৈরব শহরের পলতাকান্দা এলাকার মৃত অহেদ আলীর স্ত্রী।
পৌর ১০নং ওয়ার্ড কাউন্সিলর আওলাদ হোসেন তার কর্মীদের নিয়ে এলাকার কর্মহীন ও দরিদ্রদের মধ্যে ওই খাদ্য সামগ্রী বিতরণ করছিলেন।
এলাকাবাসীর অভিযোগ, ভয়াবহ করোনা কালে সারাদেশে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা ও খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। কিন্তু ১৪শ পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় না রেখে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। অধিক মানুষের ভিড়ের চাপে ওই বিধবার মারা যায়। এসময় বিধবার সন্তানরা মরদেহ নিয়ে মৃত্যু নিশ্চয়তার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
তবে বিধবার পরিবার জানান, দীর্ঘ দিন যাবৎ অসুস্থ্যতায় ভুগছিলেন তিনি। কিভাবে মারা গেল কিছুই বলতে পারছে না তার পরিবার।
স্থানীয়রা জানায়, কাউন্সিলর মো. আওলাদ হোসেন এর উদ্যোগে করোনা ভাইরাস সংকটে গরীবদের খাদ্য সহায়তার জন্য স্থানীয় বিত্তবানদের কাছ থেকে লাখ টাকা উত্তোলন করেন। এ টাকায় অত্র ওয়ার্ডের অসহায় কর্মহীন লোকদের খাদ্যসামগ্রী দেয়ার ব্যবস্থা করেন তিনি। এ খাদ্যসামগ্রী নিতে প্রায় দেড় হাজার লোকের সমাগম ঘটে। সরকারের নির্দেশনা সামাজিক দূরত্ব বজায় না রেখে খাদ্যসামগ্রী বিতরণ করার সময় লোকজন হুড়োহুড়ি শুরু করে।
প্রত্যক্ষদর্শী কয়েকজনের অভিযোগ, এই হুড়োহুড়ির সময় রোকেয়া বেগম ভিড়ের চাপে পড়ে মারা যান।
বিধবার ছেলে আল আমিন ও ইয়ামিন বলেন, মা আগে থেকেই অসুস্থ ছিলেন। ঘটনার সময় কীভাবে মারা গেলেন তা আমরা বলতে পারছি না। এখন পুলিশে অভিযোগ করে আর কী হবে।
এ ব্যাপারে কাউন্সিলর আওলাদ হোসেন বলেন, বর্তমান করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে অসহায় কর্মহীন মানুষকে বাঁচাতে গিয়েই আমি বিত্তবানদের কাছ থেকে টাকা নেই। আজ ১৪শ লোকের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। প্রত্যেককে ৮ কেজি চাল, ৩ কেজি আলু ও ২ কেজি ডাল দেয়া হয়। ঘটনার সময় রোকেয়া বেগম মাথা ঘুরে পড়ে যান। এই নারী আগেই অসুস্থ্য ছিলেন। পরে তাকে দ্রুত হাসপাতালে পাঠালে চিকিৎসক মৃত ঘোষণা করেন। রোকেয়া বেগম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলেও দাবি করেন আওলাদ হোসেন।
ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সুমাইয়া জানান, রোকেয়া বেগমকে কয়েকজন লোক হাসপাতালে নিয়ে এসেছিলেন। কিন্তু তিনি আগেই মারা গেছেন। ঠিক কী কারণে মারা গেছেন সেটা আমি বলতে পারবো না। কারণ তার লাশ পরিবারের সদস্যরা মৃত জানার পর তৎক্ষণাৎ নিয়ে গেছেন।
ভৈরব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাহলুল খান বাহার বলেন, খাদ্য সামগ্রী বিতরণের বিষয়ে পুলিশকে অবহিত করেনি। ১৪শ মানুষকে খাদ্যসামগ্রী বিতরণের বিষয়টি আমার জানা নেই। নারী মৃত্যুর বিষয়ও আমি জানি না। তবে তার পরিবারের কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, এই করোনা কালে খাদ্য সমাগ্রী নিতে এসে ওই নারীর মৃত্যুর ঘটনা দুঃখজনক। এলাকার কাউন্সিলর ফোনে আমাকে বলেছিলেন আজ অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করবেন। তবে এতো লোকের সমাগমের কথা আমাকে জানানো হয়নি। সামজিক দূরত্ব বজায় রেখে গোলবৃত্তাকার করে ১০০ জন করে খোলা মাঠে খাদ্যসমাগ্রী বিতরণের কথা বলা হলেও তা করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *