• শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

পাকুন্দিয়ায় পুলিশ-বিএনপি সংঘর্ষে দেড় হাজার মানুষকে আসামি করে মামলা

# রাজন সরকার :-

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিএনপি’র বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ১ হাজার ৫শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। ৪ সেপ্টেম্বর রোববার দুপুরে পাকুন্দিয়া থানার এসআই শাহ কামাল বাদী হয়ে উপজেলা বিএনপি’র আহ্বায়ক অ্যাডভোকেট জালাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক মো. কামাল উদ্দিনসহ ১৩৯ জনের নাম উল্লেখ করে ১ হাজার ৫শ জনকে অজ্ঞাত আসামি করে এ মামলা দায়ের করেন। মামলায় ইতোমধ্যে ২৩ জনকে আটক করেছে পুলিশ।
৪ সেপ্টেম্বর রোববার বিকেলে পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারোয়ার জাহান এ ঘটনার সত্যতা ও মামলার দায়েরের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, গত ৩ সেপ্টেম্বর শনিবার বিএনপি’র সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কোন অনুমতি ছিলনা। তবুও বিএনপি’র নেতাকর্মীরা সৈয়দগাঁও চৌরাস্তা এলাকা থেকে মিছিল নিয়ে পৌরসদর বাজারের দিকে আসতে চাইলে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় পুলিশের উপর তারা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও সাধারণ জনগণের জানমাল রক্ষায় রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়। সংঘর্ষে আমাদের নয়জন পুলিশ সদস্য আহত হয়েছেন।
উল্লেখ্য যে, নিত্যপণ্যসহ তেল, গ্যাস ও পেট্রোলের লাগামহীন মূল্য বৃদ্ধি ও ভোলা-নারায়নগঞ্জে দলীয় কর্মী হত্যাকান্ডের প্রতিবাদে গত শনিবার সকালে পাকুন্দিয়া উপজেলা বিএনপি’র নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে পৌরসদরের সৈয়দগাঁও চৌরাস্তা এলাকায় জড়ো হতে থাকে। সকাল সাড়ে ১০টার দিকে নেতাকর্মীরা সৈয়দগাঁও চৌরাস্তা এলাকা থেকে মিছিল নিয়ে পাকুন্দিয়া পৌরসদর বাজারের দিকে আসতে চাইলে পুলিশের সাথে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে পৌরসদরের চরফরাদী নামা বাজার টিএনটি রোড ও মলংশাহ মাজার এলাকায় পুলিশ-বিএনপি-আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে শতাধিক বিএনপি নেতাকর্মীসহ, আওয়ামী লীগ ও পুলিশ সদস্য আহত হয়। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেও থেমে থেমে এ সংঘর্ষ চলে চার ঘণ্টা ব্যাপি। বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে অতিরিক্ত পুলিশসহ পাকুন্দিয়া থানা পুলিশ টিয়ারসেল, রাবারবুলেট ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *