• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

এলজিএসপি-৩ এর অগ্রগতি ও অর্জন নিয়ে কিশোরগঞ্জে কর্মশালা

এলজিএসপি-৩ এর
অগ্রগতি ও অর্জন নিয়ে
কিশোরগঞ্জে কর্মশালা

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) এর অগ্রগতি ও অর্জন অবহিতকরণ বিষয়ক কর্মশালা হয়েছে। আজ ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, বিশেষ অতিথি জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান এবং সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম বক্তব্য রাখেন। এতে বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ অংশ নেন।
কর্মশালায় জানানো হয়, ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে চলতি সনের ৩১ ডিসেম্বর পর্যন্ত ৬ বছর মেয়াদি এ প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৭৪৪ কোটি ২০ লাখ টাকা। এতে বাংলাদেশ সরকারের অর্থ রয়েছে ৩ হাজার ১৫৩ কোটি টাকা, আর বিশ্বব্যাংকের ঋণ রয়েছে ২ হাজার ৫৯১ কোটি ২০ লাখ টাকা। প্রকল্পের থোক বরাদ্দের অর্থ সরাসরি দেশের ৪ হাজার ৫৭১টি ইউনিয়ন পরিষদের ব্যাংক হিসাবে পাঠানো হচ্ছে। এর মধ্যে কিশোরগঞ্জ জেলার জন্য বরাদ্দ হয়েছে মোট ৯৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ৯৪ টাকা। কর্মশালায় এলজিএসপির কাজের পদ্ধতি, প্রকল্পের অগ্রাধিকার, কাজের ক্ষেত্র, কাজের ধরণ, ক্রয় পদ্ধতি, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং প্রকল্পের সুফলসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। তবে এলজিএসপির বরাদ্দ দিয়ে কোন কোন ইউনিয়নে কাজ না করে অর্থ আত্মসাতের মত ঘটনাও ঘটেছে। এর জন্য তদন্তে দোষী প্রমাণিত হওয়ার পর সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে কারাগারে প্রেরণসহ তার পদ থেকে বরখাস্তের মত ঘটনাও ঘটেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *