• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ডাকাত আতঙ্কে রাত জেগে কোরবানীর গরু পাহারায় গ্রামবাসী

# রাজীবুল হাসান :-

ভৈরবে ডাকাত আতঙ্কে রাত জেগে কোরবানীর গরু দলবেঁধে পাহারায় গ্রামবাসী। ভৈরব উপজেলার সাদেকপুর ইউনিয়নের রসুলপুর, মৌটুপী, মেন্দিপুর গ্রামে ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহতালাকে সন্তুষ্টির জন্য পশু কোরবানী দেয়ার জন্য পাঁচটি গ্রামে কয়েক শতাধিক কোরবানীর পশু ক্রয় করা হয়েছে। কিন্তু বর্ষাকাল হওয়ায় সেসব এলাকার চারদিকে পানি থাকায় ডাকাত আতঙ্কে নির্ঘুম দলবেঁধে পাহারায় গ্রামবাসী।
৭ জুলাই শুক্রবার দিবাগত রাতে উপজেলার সাদেকপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের উত্তরপাড়া এলাকায় রাত দুইটার দিকে কালী নদীতে নৌকাযোগে একদল ডাকাত হানা দিয়েছে। তবে গ্রামবাসী সজাগ হয়ে যাওয়ায় জড়ো হয়ে ডাকাতদলকে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এরপর থেকে এলাকায় ডাকাত আতঙ্ক দেখা দিয়েছে। গ্রামবাসী তাদের কোরবানীর পশু রক্ষায় লাঠিসোটা নিয়ে রাত জেগে পাহারা দিচ্ছে।
রসুলপুর গ্রামের বাসিন্দা সজল মিয়া বলেন, বর্ষার সময় আসলেই নদীর পাড় ঘেঁষা গ্রামগুলিতে ডাকাত আতঙ্কে দিন পার করতে হয়। এছাড়া এই বছর বর্ষার সময়ে কোরবানীর ঈদ হওয়ায় গ্রামের প্রতিটা মানুষ আল্লাহতালাকে সন্তুষ্ট করার জন্য পশু কোরবানীর দেয়ার জন্য গরু কিনেছেন। তবে সেসব গরু নিয়ে নির্ঘুম রাত পার করছেন বলে তিনি জানান।
আরেক বাসিন্দা আতিক আহমেদ বলেন, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে একটি ইঞ্জিন চালিত নৌকা দিয়ে ৫/৬ জনের একটি দল পাশ্ববর্তী গ্রাম মানিকদী হতে রসুলপুরের দিকে আসছিলো। ঠিক সে সময়ে গ্রামবাসী একত্রিত হয়ে ধাওয়া করলে সেসময়ে তারা দ্রুত গতিতে ইঞ্জিন চালিত নৌকা চালিয়ে পালিয়ে যায়। এরপর থেকে প্রতি রাতেই দলবেঁধে কোরবানীর গরু পাহারা দেয় তারা।
স্থানীয় ইউপি সদস্য তাজুল ইসলাম বলেন, সকালে এলাকাবাসীদের কাছ থেকে ঘটনাটি শুনেছি। তবে এই ঘটনাটি নিয়ে গ্রামবাসী খুব দুশ্চিন্তায় রয়েছে। নিজেরদের কোরবানীর গরু নিরাপত্তায় দলবেঁধে রাত জেগে পাহারা দিচ্ছেন বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *