• রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন অ্যাডভোকেট মায়া ভৌমিক। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে নারী নির্যাতন
প্রতিরোধ পক্ষে মহিলা
পরিষদের সংবাদ সম্মেলন

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মহিলা পরিষদ সংবাদ সম্মেলন করেছে। আজ ২৫ নভেম্বর বৃহস্পতিবার বিকালে সংগঠনের জেলা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সভাপতি অ্যাডভোকেট মায়া ভৌমিক। এসময় আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আতিয়া হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহানারা ইসলাম, আইন সম্পাদক অ্যাডভোকেট হামিদা বেগম প্রমুখ।
লিখিত বক্তব্যে সামাজিক অবক্ষয়, নারী ও কন্যার প্রতি সহিংসতা, ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণ ও হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে। সমাজে সাধারণ মানুষ, সংখ্যালঘু সম্প্রদায় ও নারীরা নিরাপত্তাহীন ও প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে। এর বিরুদ্ধে আইনের শাসন প্রতিষ্ঠার আন্দোলন জোরদার করার আহবান জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে যৌন নিপীড়নের শিকার নারীদের দায়ী করার মানসিকতা পরিহার করা, ন্যায়বিচার নিশ্চিত করা, এসব ঘটনায় সংক্ষিপ্ত বিচার পদ্ধতি অনুসরণ করা, আদালতে ধর্ষণের শিকার নারীর চরিত্র নিয়ে প্রশ্ন উত্থাপন নিষিদ্ধ করতে প্রচলিত সাক্ষ্য আইনের বিধান পরিবর্তনের দাবি জানানো হয়। ধর্ষকদের ডাক্তারি পরীক্ষার দাবি জানানো হয়েছে। নির্যাতিত ব্যক্তি ও সাক্ষীদের সুরক্ষায় আইন প্রণয়নের দাবি জানানো হয়েছে। বৈষম্যমূলক পারিবারিক আইন পরিবর্তন করে সকল নাগরিকের সমঅধিকার নিশ্চিত করার লক্ষ্যে অভিন্ন পারিবারিক আইন চালুর দাবি জানানো হয়েছে। কিশোর-কিশোরীদের সংস্কৃতি চর্চা ও খেলাধুলার সুযোগ সৃষ্টির দাবি জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত সাংগঠনিক উদ্যোগ হিসেবে কলেজ শিক্ষার্থীদের নিয়ে সরাসরি বা অনলাইনে মত বিনিময় সভা করা হবে। বৈষম্যমূলক পারিবারিক আইন সংস্কার ও সম্পত্তিতে সমঅধিকারের দাবিতে আইনজীবীদের সাথে অনলাইনে মত বিনিময় সভা এবং তৃণমূল পর্যায়ে মত বিনিময় করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *