• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে সম্মিলিত সামাজিক আন্দোলনের নতুন কমিটি গঠিত সভাপতি অশোক সম্পাদক রবিন

 

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের ৩৮ সদস্য বিশিষ্ট নতুন জেলা কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন পূর্ববর্তী কমিটির সভাপতি অ্যাডভোকেট অশোক সরকার, আর সাধারণ সম্পাদক হয়েছেন পূর্ববর্তী কমিটির সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান রবিন। এছাড়া ১৪ সদস্যের উপদেষ্টা কমিটিও ঘোষণা করা হয়েছে।
আজ ১০ সেপ্টেম্বর শুক্রবার সকালে শহরের পুরাতন আইনজীবী ভবনে অ্যাডভোকেট অশোক সরকারের সভাপতিত্বে ও খায়রুজ্জামান রবিনের সঞ্চালনায় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, আর বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যেই চেতনার ওপর দাঁড়িয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল, সেই চেতনা থেকে আমরা এখন অনেক দূরে। আজ উগ্র সাম্প্রদায়িকতার চর্চা করা হচ্ছে। এমনকি বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগও পুরো মাত্রায় মুক্তিযুদ্ধের চেতনার ওপর দাঁড়িয়ে নেই। আজকে অনেক হাইব্রিড নেতাদের কারণে পুরনো ত্যাগী নেতারা কোণঠাসা। আজকে সর্বত্র দুর্নীতি ঢুকে গেছে। টাকার বিনিময়ে কমিটি হচ্ছে। এর হাত থেকে রাজনীতিকে মুক্ত করতে হবে। সাংস্কৃতিক আন্দোলন বেগবান করতে হবে। আজকে মেধাবী প্রজন্ম রাজনীতিতে আসতে চায় না। বাম দলগুলোও আজ বহুধা ভাগে বিভক্ত। দেশকে এমনভাবে গড়ে তুলতে হবে যেন ক্ষমতাসীন এবং বিরোধী দল সবাই থাকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। স্বাধীনতা বিরোধীদের এদেশে রাজনীতি করার কোন অধিকার থাকতে পারে না। তিনি আজকে সামাজিক অবক্ষয়ের হাত থেকে দেশ ও জনগণকে রক্ষার জন্য সম্মিলিত সামাজিক আন্দোলনকে জোরদার করার ওপর গুরুত্বারোপ করেছেন।
প্রতিনিধি সম্মেলনের শেষ পর্যায়ে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জেলা পরিষদ সদস্য ফৌজিয়া জলিল ন্যান্সি ১৪ সদস্যের উপদেষ্টা কমিটি এবং ৩৮ সদস্যের জেলা কমিটি ঘোষণা করেন। অ্যাডভোকেট অশোক সরকারকে সভাপতি এবং প্রকৌশলী আনিছুর রহমান, ফৌজিয়া জলিল ন্যান্সি, অধ্যাপক মনোরঞ্জন তালুকদার, রতন বর্মণ ও অধ্যাপক ফরিদ আহমেদকে সহ-সভাপতি, আর খায়রুজ্জামান রবিনকে সাধারণ সম্পাদক ও লুৎফুল কবীরকে সাংগঠনিক সম্পাদক করে ৩৮ সদস্যের জেলা কমিটি গঠন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *