• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কুলিয়ারচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ, আহত ২০

কুলিয়ারচরে তুচ্ছ ঘটনাকে
কেন্দ্র করে দফায় দফায়
সংঘর্ষ, আহত ২০

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ডিস লাইনের সংযোগ নিয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ ও বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।রবিবার (২৫ জুলাই) প্রথমে সকাল ৯ টার দিকে পরে বিকেল ৫ টার দিকে উপজেলার ফরিদপুর ইউনিয়নের খিদিরপুর চকবাজার মোড়ে আলালপুর ও খিদিরপুর গ্রামবাসীর মধ্যে দফায় দফায় এ সংঘর্ষ হয়।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার (২৪ জুলাই) রাত ৮ টার দিকে খিদিরপুর বাজারে হানিফ মিয়ার চা স্টলের সামনে ডিস বিল তুলতে আসা একই ইউনিয়নের নাপিতেচর গ্রামের ডিস কর্মচারী দুলাল (৪৫) ও শুভ বিশ্বাস (১৭) ডিসের বিল তুলতে গেলে বিল তোলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মারধর করে আলালপুর গ্রামের মো. শওকত মিয়া। পরে ঘটনাটি যেন আর না বাড়ে সে জন্য বাঁধা দেয় স্থানীয়রা। এতে আলালপুরের লোকজনের সাথে কথা কাটাকাটি হয় খিদিরপুর এলাকার লোকজনের।
এসময় ঘটনাস্থলে হাজির হয়ে আলালপুর গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. রেফায়েত উল্লাহ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও এক সময় তার উপরও ক্ষিপ্ত হয় স্থানীয়রা।
এলাকাবাসী জানান, রাতের ঘটনাকে কেন্দ্র করে পরদিন ২৫ জুলাই সকাল ৯ টায় দেশীয় অস্ত্রাদি নিয়ে খিদিরপুর বাজারে হামলা চালায় আলালপুর গ্রামের লোকজন। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন কুলিয়ারচর থানা পুলিশ।
আলালপুর গ্রামের আহত ১২ জনের মধ্যে ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। হাসপাতালে ভর্তিকৃতরা হলো আলমগীর হোসেন (২৭), সুজন (৩২), আব্দুল জলিল (৫৫), সবুজ (৩০), মোশাররফ (২৬) ও রাজিব (২৯)। অপরদিকে আলালপুর গ্রামের আহত ৮ জনের মধ্যে ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে ভর্তিকৃতরা হলো সেলিম (৪০) ও আব্দুল হক (৬০)।
দ্বিতীয় দফায় ওইদিন বিকাল ৫ টার দিকে দুই গ্রামবাসীর মধ্যে ফের হামলার ঘটনা ঘটে। এসময় খিদিরপুরে অবস্থিত আলালপুর গ্রামের জুনাঈদের ফিডের গোডাউনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে খিদিরপুর গ্রামের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে কুলিয়ারচর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
এ বিষয়ে ফরিদপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম বলেন, সকালে খবর পেয়ে পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। বর্তমানে দু’গ্রামবাসী শান্ত রয়েছে এবং ঘটনার সমাধানের চেষ্টা চলছে।
কুলিয়ারচর থানার ওসি (তদন্ত) মো. মিজানুর রহমান মিজান সাংবাদিকদের বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। পরবর্তী বিশৃঙ্খলা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। এবিষয়ে থানায় এখনো কোনো মামলা হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *