• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি

ধর্ষণের চেষ্টার অভিযোগে কুলিয়ারচর থানায় মামলা করতে গিয়ে মাদক বিক্রির অভিযোগে এক গৃহবধূ গ্রেফতার

ধর্ষণের চেষ্টার অভিযোগে
কুলিয়ারচর থানায় মামলা
করতে গিয়ে মাদক বিক্রির
অভিযোগে এক গৃহবধূ গ্রেফতার

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ছিনতাই ও ধর্ষণের চেষ্টার অভিযোগে থানায় মামলা করতে গিয়ে মাদক বিক্রির অভিযোগে মোছা. লাকী আক্তার (৩০) নামে এক গৃহবধূ পুলিশের হাতে গ্রেফতার হওয়ার অভিযোগ উঠেছে। গ্রেফতার হওয়া লাকী আক্তার কুলিয়ারচর পৌর এলাকার তাতারকান্দি গ্রামের মো. রুকন মিয়ার স্ত্রী। ঘটনাটি ঘটেছে গত ১৫ জুলাই বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে।
গ্রেফতারকৃত ওই গৃহবধূকে কুলিয়ারচর থানা থেকে পুলিশ প্রহরায় বিজ্ঞ আদালতে নিয়ে যাওয়ার পথে ওই গৃহবধূ সাংবাদিকদের বলেন, কুলিয়ারচর থানার কনস্টেবল মো. সাইফুল ইসলাম পুলিশ সদস্য পরিচয় দিয়ে ফোন করে তাকে বলেন, জরুরী ভিত্তিতে ২০ হাজার টাকা নিয়ে থানার পিছনে মাঠে তার সাথে দেখা করার জন্য। তা না হলে তার স্বামী ও তার সমস্যা হবে। সাইফুলের ফোন পেয়ে রাত আনুমানিক ১০টার দিকে ২০ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে সাইফুলের সাথে দেখা করতে থানায় যাওয়ার পথে কুলিয়ারচর তিশা বাসস্ট্যান্ডের কাছাকাছি যাওয়ার সাথে সাথে স্থানীয় কয়েকজন ছেলে প্রথমে তার পথরোধ করে। পরে তার গলায় ধারালো ছুরা ধরে তার সাথে থাকা মোবাইল ফোন, গহনা ও টাকা ছিনিয়ে নিয়ে তাকে ধর্ষণের উদ্দেশ্য তার পরনের বোরখা খুলে নেয় এবং জামা-কাপড় ছিড়ে তাকে ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে সে তাদের হাত থেকে ছুটে দৌঁড়ে আত্মরক্ষার্থে কে আছেন, কে আছেন, আমাকে বাঁচান আমাকে বাঁচান বলে চিৎকার করতে করতে তিশা বাসস্ট্যান্ডে গেলে সেখানকার নাইট গার্ড আওয়াল মিয়া তাকে অর্ধ-উলঙ্গ অবস্থায় দেখতে পেয়ে তাৎক্ষণিক স্থানীয় একটি হোটেল থেকে একটি পুরাতন গামছা নিয়ে ওই গৃহবধূর সম্ভ্রম ঢেকে কয়েকজন মানুষ দিয়ে ওই গৃহবধূকে বাড়ি পাঠিয়ে দেয়।
পরে ওই গৃহবধূ অন্য একজনের মোবাইল ফোন দিয়ে রাতেই বিষয়টি ৬নং ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর নূরে আলমসহ স্থানীয় সাংবাদিক আলী হায়দার শাহিন ও চ্যানেল টুয়েন্টি ফোর কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদকে জানান।
স্থানীয় সাংবাদিক আলি হায়দার শাহিন জানান, ওইদিন দিবাগত রাত ১২টা ৩৩ মিনিটের সময় তার ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম সুলতান মাহামুদকে বিষয়টি জানালে ওই গৃহবধূকে থানায় এসে অভিযোগ করতে পরামর্শ দেন ওসি।
বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে অভিযোগ করার জন্য স্থানীয় ৬নং ওয়ার্ডের কাউন্সিলর নূরে আলম তার ভাগিনাসহ কয়েকজন লোক দিয়ে ওই গৃহবধূকে কুলিয়ারচর থানায় অভিযোগ করতে পাঠান। ওই গৃহবধূ থানায় অভিযোগ করতে গেলে পুলিশ অভিযোগ না নিয়ে উল্টো নাটকীভাবে ওইদিন বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার সময় উল্লেখ করে ৩০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ তাকে আটক দেখিয়ে এবং রাত ১০টা ৫ মিনিটের সময় মাদক জব্দ দেখিয়ে তার নামে একটি মিথ্যা মামলা রুজু করে তাকে গ্রেফতার দেখিয়েছে বলে জানা যায়।
এই বিষয়ে তিশা বাসস্ট্যান্ডের নাইড গার্ড আওয়াল মিয়া (৫০) জানান, রাত আনুমানিক ১০টার দিকে আমার ডিউটিরত অবস্থায় হঠাৎ একটি নারী অর্ধ-উলঙ্গ অবস্থায় আমাকে বাঁচান, বাঁচান বলে চিৎকার করতে করতে দৌঁড়ে বাসস্ট্যান্ডের দিকে আসতে থাকে। পরে আমার কাছে আসার সাথে সাথে প্রথমে আমি একটি হোটেলে থাকা টেবিল মুছার পুরাতন গামছা দিয়ে তার সম্ভ্রম রক্ষার্থে ঢেকে দেই। পরে স্থানীয় কয়েকজন মুরুব্বি দিয়ে ওই নারীকে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করি।
এই বিষয়ে পৌরসভার স্থানীয় ৬নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম বলেন, ঘটনার পর ওই নারী রাতেই আমাকে ফোন দিয়ে বিষয়টি জানালে আমি ওই নারীর বাড়িতে যাই, তখন ঘটনা শুনে আমি ওই নারীর সাথে আমার ভাগিনাসহ কয়েকজন লোক দিয়ে থানায় অভিযোগ করতে পাঠাই। পরে জানতে পারি পুলিশ তার অভিযোগ আমলে না নিয়ে উল্টো তাকে মাদক মামলা দিয়ে বিজ্ঞ আদালতে চালান করে দিয়েছে।
গ্রেফতারকৃত গৃহবধূর স্বামী মো. রুকন মিয়া (৪৩) এর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, আমি আগে ইয়াবা ট্যাবলেটের ব্যবসা করতাম। একটি মাদক মামলায় গ্রেফতার হয়ে জেল থেকে জামিনে এসে গত ৬ মাস যাবৎ ব্যবসা ছেড়ে দিয়েছি। বর্তমানে আমি ভৈরবে জুতার ব্যবসা করি। এখন মাদকের ব্যবসা না করলেও দেখা যায় বিভিন্ন উৎসব ও ঈদ আসলেই কনস্টেবল সাইফুল বিভিন্ন ভাবে ফোন দিয়ে মামলা ও গ্রেফতারের ভয় দেখিয়ে আমাদের নিকট টাকা দাবী করে। টাকা দিতে না চাইলেই বিভিন্ন নাটক সাজিয়ে হেস্তন্যাস্ত করে সে। আর এই ভয়েই আমার স্ত্রী ২০ হাজার টাকা নিয়ে কনস্টেবল সাইফুলের কথা মতো থানার পিছনের মাঠে দেখা করতে যাচ্ছিলো। যাওয়ার পথেই ছিনতাই ও ধর্ষণের চেষ্টার কবলে পরে আমার স্ত্রী। এঘটনায় পুলিশ মামলা না নিয়ে উল্টো আমার নামে ও আমার স্ত্রীর নামে মাদকের মামলা দিয়ে আমার স্ত্রীকে জেল হাজতে প্রেরণ করে। ওই দিন রাত ৯টা থেকে রাত ২টা পর্যন্ত প্রত্যক্ষদর্শী ও স্বাক্ষীদের জিজ্ঞেস করলে এবং কুলিয়ারচর থানার সিসি ক্যামেরার ফুটেজ দেখলেই প্রমাণ হয়ে যাবে আমার স্ত্রীকে পুলিশ মাদকসহ আটক করে থানায় নিয়েছে না কি অভিযোগ করার জন্য আমার স্ত্রী লোক নিয়ে থানায় গিয়েছে। মামলার সঠিক তদন্তের জন্য থানার সিসি ক্যামেরার ফুটেজ সংরক্ষণ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে এঘটনার সুষ্ঠু বিচার দাবী করে সে।
এ ব্যাপারে কনেস্টেবল মো. সাইফুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এই বিষয়ে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম সুলতান মাহামুদ বলেন, ওই মহিলা একজন মাদক ব্যবসায়ী, তার স্বামীও একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাদের নামে থানায় একাধিক মামলা রয়েছে। এ সময় ছিনতাই ও ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা না নিয়ে মাদক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ছিনতাই ও ধর্ষণের চেষ্টার ঘটনাটি একটি সাজানো নাটক। মূলত ওই দিন রাতে তাদের একটি বাড়ি থেকে কয়েক লাখ ইয়াবা সেবনের দুইটি কয়েন উদ্ধার করি। সেই ঘটনা থেকে বাঁচতে এই নাটক সৃষ্টি করে সে।
গ্রেফতারকৃত ওই গৃহবধূর বিরুদ্ধে গত ১৬ জুলাই রাত ২টা ২০ মিনিটের সময় কুলিয়ারচর থানায় দায়ের করা মামলা নং-১১ এর বিবরণ থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গত ১৫ জুলাই বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে পুলিশ অভিযান চালিয়ে পৌর এলাকার আশ্রবপুর সাকিনস্থ ভাংগা ব্রিজের দক্ষিণ পাশে মো. খোকন মিয়ার পরিত্যক্ত একটি বাড়ির উঠানে মাদক ক্রয়-বিক্রয়ের সময় ৩০পিছ ইয়াবা ট্যাবলেটসহ ওই গৃহবধূ মোছা. লাকী আক্তার (৩০) কে আটক করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ী লাকী আক্তারের স্বামী মো. রুকন মিয়া (৩৫) দৌঁড়ে পালিয়ে যায়। অথচ ১৫ জুলাই বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওই গৃহবধূ ছিনতাই ও ধর্ষণের চেষ্টার শিকার হওয়ার পর ওই দিন ১৫ জুলাই দিবাগত রাত সাড়ে ১২টার দিকে (অর্থাৎ ১৬ জুলাই রাত সাড়ে ১২টার দিকে) বিষয়টি অন্য একটি মোবাইলে ০১৯১২-১৩১২১৫ এই নম্বর থেকে ফোন করে স্থানীয় সাংবাদিক আলি হায়দার শাহিনকে এ ঘটনা জানান। ঘটনা শুনে ওই সাংবাদিক ওইদিন রাত ১২টা ৩৩ মিনিটের সময় ফোন করে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম সুলতান মাহামুদকে জানালে ওসি ওই সাংবাদিককে বলেন, ওই মহিলাকে বলেন থানায় এসে অভিযোগ করতে। পরবর্তীতে ওই গৃহবধূ ১৬ জুলাই শুক্রবার রাত ১টার দিকে থানায় অভিযোগ করতে গেলে ওই গৃহবধূর নিকট থেকে ৩০ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার দেখিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় আটক দেখায় পুলিশ। মোবাইল ফোনের তথ্য অনুসারে ও সরেজমিনে গিয়ে দেখা যায়, ওইদিন রাতে পুলিশের দায়ের করা মামলায় উল্লেখিত ঘটনাস্থল থেকে ওই গৃহবধূকে মাদকসহ আটক করেছে এমন কোন সত্যতা পাওয়া যায়নি।
বিশ্বস্ত সূত্রে জানা যায়, কনস্টেবল মো. সাইফুল ইসলাম মাদক ব্যবসায়ীদের বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করে তাদের নিকট থেকে মোটা অংকের টাকা আদায় করে আসছে। কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার সাইফুলকে এ থানা থেকে অষ্টগ্রাম থানায় বদলী করলেও রহস্যজনক কারণে অষ্টগ্রাম থানায় যোগদান না করে কুলিয়ারচর থানা এলাকায় বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে সে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *