• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ভৈরব পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

ভৈরব পৌরসভার
প্রস্তাবিত বাজেট ঘোষণা

# মিলাদ হোসেন অপু :-

আজ ১৯ জুন মঙ্গলবার সন্ধ্যায় ভৈরব পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু’র সভাপতিত্বে এ বাজেট ঘোষণা করা হয়। আয়োজিত বাজেট ঘোষণার সংবাদ সম্মেলনে ৮৪ কোটি ৭৯ লাখ ৩৬ হাজার ৪০১ টাকা ৯০ পয়সার বাজেট ঘোষণা করা হয়।
বাজেটে আয় ধরা হয়েছে ৮৪ কোটি ৭৯ লাখ ৩৬ হাজার ৪০১ টাকা ৯০ পয়সার। এর মাঝে রাজস্ব আয় ২৩ কোটি ৯৪ লাখ ৮৫ হাজার ৭৯৬ টাকা ৬ পয়সা, উন্নয়ন সহায়তা তহবিল হিসাব থেকে আয় ৫৮ কোটি ৬০ লাখ ৫৯ হাজার ৮৪৭ টাকা ২৮ পয়সা ও পানি সরবরাহ শাখা থেকে আয় ২ কোটি ২৪ লাখ ৭৫৮ টাকা ৫৬ পয়সা।
বাজেটে নতুন কোন কর আরোপ করা হয়নি। তবে নতুন কয়েকটি করের আওতায় বাড়ানো হয়েছে। বাড়ানো হয়েছে বেশ কয়েকটি সেবা খাতের পরিধি।
প্রস্তাবিত বাজেট উপলক্ষ্যে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে পৌরসভার প্যানেল মেয়র মমিনুল হক রাজু, ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. দ্বীন ইসলাম, নির্বাহী প্রকৌশলী বাদশা আলমগীর, সচিব মো. দুলাল উদ্দিনসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
প্রস্তাবিত বাজেট ঘোষণার পর উপস্থিত বিভিন্ন গণমাধ্যমকর্মীদের বাজেট সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের জবাব দেন পৌর মেয়র। এছাড়াও তিনি বিভিন্ন খাত নিয়ে গুরুত্ব দিয়ে বলেন, ভৈরবে ময়লা ডাম্পিংয়ের জোর দেয়া হয়েছে, অচিরেই তা বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, ভৈরবের বিভিন্ন সড়কের কাজ নিম্নমানের হয়েছে। ভৈরবে সড়ক নির্মাণে কোন ঘাটতি থাকলে ঠিকাদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ভৈরবকে আলোকিত করতে ভৈরব শহরে বিদ্যুৎ মেরামতে বাড়তি লোকবল নিয়োগ দেয়া হয়েছে। যা বিগত দিনে ছিল না। ভৈরব বাজারকে যানজট মুক্ত করতে ভৈরব বাজারে রাস্তার উপর বসে থাকা দোকানপাট ব্যবসায়ীদের দখল করে রাখা দখলমুক্ত করতে পৌর কর্তৃপক্ষ ব্যবসায়ী সংগঠনদের সাথে কথা বলেছে। তারা যদি কথা অমান্য করে তাহলে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *