• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কুলিয়ারচরে উদ্বোধনের আগেই ১২ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে নির্মিত মডেল মসজিদে শতাধিক ফাটল

কুলিয়ারচরে উদ্বোধনের
আগেই ১২ কোটি ৫১ লাখ
টাকা ব্যয়ে নির্মিত মডেল
মসজিদে শতাধিক ফাটল

# মুহাম্মদ কাইসার হামিদ :-

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিবর্ষ” উপলক্ষ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র শুভ উদ্বোধনের সিদ্ধান্ত নেয় সরকার। এর মধ্যে কিশোরগঞ্জ জেলায় রয়েছে দুইটি যার একটি হলো কুলিয়ারচর উপজেলায় অপরটি হলো পাকুন্দিয়া উপজেলায় ।
পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী আগামীকাল ১০ জুন বৃহস্পতিবার সাড়ে ১০টার দিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে কুলিয়ারচর মডেল মসজিটিও উদ্বোধন করবেন বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম পিএইচডি এর একটি আমন্ত্রন পত্রের মাধ্যমে জানা যায়।
আজ ৯ জুন বুধবার দুপুরে সরেজমিনে নির্মাণাধীন কুলিয়ারচর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে গিয়ে দেখা যায়, মসজিদে ব্যবহার করা হয়েছে নিম্নমানের টাইলস। এসব টাইলস লাগানোর পরই পরই শতাধিক টাইলসের মধ্যে বড় বড় ফাটল দেখা দিয়েছে এবং কিছু স্থানে ব্যবহার করা হয়েছে ভাঙ্গা টাইলস। যা জোড়াতালি দিয়ে লাগানো হয়েছে। এছাড়া মসজিদের নির্মাণ কাজ অনেক জায়গায় ফিনিশিং না করেই ভাঙ্গা জায়গায় রং লাগানো হয়েছে। জানা যায়, ১২ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন কুলিয়ারচর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে নির্মাণ কাজের দায়িত্ব পান ঠিকাধারী প্রতিষ্টান কেপিএল কনস্ট্রাকশন।
সরকারের উন্নয়নমূলক এ কাজটিতে ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলা ও দুর্নীতির কারনে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলে সচেতন মহল মনে করেন।
এ ব্যাপারে কেপিএল কনস্ট্রাকশন এর প্রকৌশলী আবু সাঈদ বলেন, টাইলস লাগানোর পর এসব টাইলস ফেটে যাচ্ছে। আমাদের কাজ এখনো শেষ হয়নি। কাজ শেষ করার আগে নতুন টাইলস লাগানো হবে।
এ ব্যাপারে কেপিএল কনস্ট্রাকশনের ঠিকাদার ইমতিয়াজ উদ্দিন আহমেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, বিষয়টি আমাদের জানা আছে। দেশে মার্বেল টাইলসের ক্রাইসিস থাকায় এমন হয়েছে। আমরা তা তুলে নতুন করে টাইলস এর কাজ করে দিবো।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসীর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, নির্মাণাধীন মসজিদ পরিদর্শন করেছি। ত্রুটি গুলো আমার নজরে আসলে আমি গণপূর্ত অধিদপ্তরের প্রতিনিধিকে বিষয়টি অবগত করি। তারা জানান ত্রুটিপূর্ণ স্থানগুলো নতুন করে কাজ করে দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *