• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ভৈরবে বেড়েছে কিশোর অপরাধ, ৫ মাসে ৭ খুন ; ঝুঁকিপূর্ণ স্থানগুলো সিসি ক্যামেরার আওতায় আনা হবে ……. চেয়ারম্যান সায়দুল্লাহ মিয়া

ভৈরবে বেড়েছে কিশোর
অপরাধ, ৫ মাসে ৭ খুন
ঝুঁকিপূর্ণ স্থানগুলো সিসি ক্যামেরার আওতায় আনা হবে
……. চেয়ারম্যান সায়দুল্লাহ মিয়া

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে বেড়েছে কিশোর গ্যাংয়ের অপরাধ। গত পাঁচ মাসে খুনের ঘটনা সংগঠিত হয়েছে ৭টি। এরমধ্যে ৫টি খুন হয়েছে ছিনতাইকারীদের হাতে। বাকি দুটি খুন হয়েছে আধিপত্য বিস্তারের জন্য একই বংশের সংঘর্ষে। ছিনতাইকারীদের মধ্যে অধিকাংশ আসামিই কিশোর। এই কিশোর গ্যাং ছিনতাই করতে গিয়ে এসব খুন করেছে। ৫টি খুনের একটি ছাড়া বাকী ৪টি খুনের অপরাধীদেরকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে।
পাঁচ মাসে খুন হওয়া ব্যক্তিরা হলেন, গত ১৩ ডিসেম্বর অটোচালক সুজন, ২৯ ডিসেম্বর কয়লা আড়তের শ্রমিক এহসানুল হক, ১৩ ফেব্রুয়ারি ব্যবসায়ী নিতাই চন্দ্র সাহা, ১৬ এপ্রিল ব্যবসায়ী ফারুক খাঁন, ১৭ এপ্রিল অটোচালক শরীফ এবং একই দিনে দুইপক্ষের সংঘর্ষে শেখ পাভেল ও শেখ মকবুল।
এ সকল অপরাধ সংগঠিত হয়েছে ভৈরব পৌর শহরের স্টেশন রোড এলাকা, ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের কালিকাপ্রসাদ ইউনিয়নের গাজীরটেক এলাকা, উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের মধ্যেরচর এলাকা, ঢাকা-সিলেট মহাসড়কের সৈয়দ নজরুল ইসলাম সড়ক সেতু এলাকাসহ উপজেলার আগানগর ইউনিয়নের লুন্দিয়া-খলাপাড়া গ্রামে।
৫ ছিনতাইকারীদের হাতে খুনের ঘটনায় অটোরিকশা চালক শরীফের হত্যাকাণ্ড ছাড়া বাকী ৪টি খুনের ঘটনার অপরাধীদের পুলিশ গ্রেফতার করতে পেরেছে। এ ছাড়াও একই দিনে দুইপক্ষের সংঘর্ষে শেখ পাভেল ও শেখ মকবুল হত্যা ঘটনার আসামিদের ধরতে কাজ করছে পুলিশ। গ্রেফতারকৃত আসামিদের অধিকাংশের বয়সই ১৮ এর নীচে। ছিনতাই করে পথচারীদের সর্বস্ব লুটে নিতে গিয়ে তারা নির্মমভাবে হত্যা করে।
এ বিষয়ে পুলিশের ভাষ্য হলো এইসব কিশোর গ্যাং অপরাধীদের গ্রেফতার করে আদালতে চালান দিলে তারা সহজেই জামিন পেয়ে আবারও অপরাধে জড়িয়ে পড়ে।
ভৈরবের সার্বিক আইন শৃঙ্খলা নিয়ে আমাদের কথা হয় ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়ার সাথে। তিঁনি আমাদেরকে জানান, ভৈরবে ছিনতাকারীরা দিন দিন বেপরোয়া হয়ে যাচ্ছে। পুলিশ যখন চলে যায় সুযোগ বুঝে তারা ছিনতাই করে। আমরা কেউই তাদের কাছে নিরাপদ নয়। ছিনতাই করতে এসে প্রথমে তারা ছুরিকাঘাত করে সর্বস্ব লুটে নিয়েও হত্যার চেষ্টা করে। আমাদের মাননীয় এমপি নাজমুল হাসান পাপনের সর্বাত্মক সহযোগীতায় ভৈরব শহরকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। যদিও এতদিন চার জায়গা থেকে সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ করা হত। ইতিমধ্যে প্রশাসনের সাথে সিদ্ধান্ত হয়েছে ভৈরব শহরের সকল সিসি ক্যামেরা ভৈরব থানা থেকে নিয়ন্ত্রণ করা হবে। এর জন্য ২৪ ঘণ্টা পুলিশ নিয়োজিত থাকবে। যে সকল চিহ্নিত জায়গাগুলোতে সিসি ক্যামেরা ছিল না সে সকল জায়গাগুলোতে ক্যামেরা লাগানোর জন্য এমপি মহোদয়ের পক্ষ থেকে ৫০ হাজার আর আমার ব্যক্তিগত পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেয়া হবে। প্রয়োজনে চিহ্নিত জায়গাগুলোতেও পুলিশ চৌকির ব্যবস্থা করা হবে। এছাড়াও তিঁনি বলেন, পৌর কর্তৃপক্ষ চাইলে ভৈরব পৌর শহরকে সিসি ক্যামেরার মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারে। নাইট পুলিশ নিয়োগের মাধ্যমে ভৈরব বাজার, রেল স্টেশন এলাকা ছিনতাই রুখতে পারেন। তিঁনি আরো বলেন, ভৈরবে কে বা কারা এদের নিয়ন্ত্রণ করছে আমার জানা নেই। তবে এক শ্রেণির লোক এদের নিয়ন্ত্রণ করছে। এদেরকে চিহ্নিত করেও ব্যবস্থা নিতে হবে।
এছাড়া তিঁনি আরো বলেন, ভৈরব উপজেলার লুন্দিয়া ও খলাপাড়ায় একই বংশের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দুই জন মারা গেল আবার লুটপাটের ঘটনাও ঘটেছে। নতুন করে আদিপাত্য বিস্তার করতে একটি কুচক্রী মহল কাজ করছে দুই গ্রামে। এদেরও চিহ্নিত করতে হবে। দুটি হত্যার ঘটনায় যেন নিরপরাধ মানুষগুলো হয়রানি না হয় সেই আহবান জানান তিঁনি। যারা খুনের ঘটনায় জড়িত তাদের বিচারের আওতায় আনতে সর্বাত্মক সহযোগীতা করবেন বলে জানান তিঁনি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, ভৈরব থানা পুলিশের একাধিক টিম ছিনতাই প্রতিরোধে কাজ করছে। যে সকল স্থানে সিসি ক্যমেরা ছিল না সে সকল জায়গায় নতুন করে সিসি ক্যমেরা লাগানোর কাজ চলছে। প্রয়োজনে আরো লাগানো হবে। ভৈরব থানায় ভৈরবের সকল সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ করা হবে। পুলিশ চিহ্নিত এলাকাগুলো নিয়মিত টহলে থাকবে এবং ভৈরব থানায় পুলিশ ২৪ ঘণ্টা সিসি ক্যামেরা মনিটরিংয়ে থাকবে। এ ছাড়াও সকলের সহযোগীতা পেলে ভৈরবে অচিরেই ছিনতাই মুক্ত করা যাবে বলে জানান তিঁনি।
ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহীন জানান, শহর ও গ্রামের আইন শৃংখলা ঠিক রাখতে পুলিশ চেষ্টা করছে। ছিনতাই ও মাদক প্রতিরোধে পুলিশের পাশাপাশি সমাজের মানুষকে আরও সচেতন হতে হবে। সমাজের সুধীজন সচেতন হলে ছিনতাই, মাদকসহ বিভিন্ন অপরাধ কমে যাবে বলেও তিনি মন্তব্য করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *