• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ

অষ্টগ্রামে রিপন হত্যার প্রতিবাদে মানবন্ধনে পুলিশের বাধা, ধাওয়া-পাল্টা ধাওয়া

অষ্টগ্রামে রিপন হত্যার
প্রতিবাদে মানবন্ধনে পুলিশের বাধা
ধাওয়া-পাল্টা ধাওয়া

# মো. আল আমিন টিটু :-

কিশোরগঞ্জের অষ্টগ্রামে রিপন হত্যার প্রতিবাদের মানববন্ধন করেছে নিহতের স্বজনরা ও এলাকাবাসী। উপজেলা পরিষদের সামনে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে প্রায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। শান্তিপূর্ণ মানববন্ধনে পুলিশ বাধা দিলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ সাব্বির হোসেন নামে একজনকে আটক করে। পরে নিহতের স্বজনরা উত্তেজিত হয়ে ওঠে এবং উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ করতে থাকে। পরে অষ্টগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলমের আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়। একই সঙ্গে আধ ঘন্টা পর সাব্বিরকেও ছেড়ে দেয় পুলিশ। ফলে এলাকার পরিবেশ শান্ত হয়।
জানাযায়, হাওর উপজেলা অষ্টগ্রাম সদরের নাথপাড়ায় গেল ২৪ মার্চ রাত ৯টার দিকে রাধা মাদব আখড়ায় রিপন নামে এক যুবক ছুরিকাঘাতে খুন হয়। নিহত রিপন আলমা দিঘি গ্রামের শিশু মিয়ার ছেলে। নিহত রিপন পেশায় একজন নিমার্ণ শ্রমিক ছিলেন। ছেলের এমন মৃত্যূতে পাগল প্রায় মা আবেদা বেগম।
নিহতের স্বজনরা জানায়, ২৪ মার্চ বুধবার রাত ৯টার দিকে নাথপাড়ার রাধা মাদব আখড়ায় একটি পূজা চলছিল। নিহত রিপন পূজায় গেলে একই মহল্লার বশুরাম সরকার এবং মায়ারাম সরকারের সঙ্গে তুচ্চ বিষয়কে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা রিপনকে ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলেই রিপন প্রাণ হারায়। পরে ঘটনার খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। একই সঙ্গে হত্যাকাণ্ডে জড়িত রশুরাম সরকার ওরফে বশুকে আটক করে পুলিশ। পরের দিন নিহতের মা আবেদা বেগম বাদী হয়ে অষ্টগ্রাম থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় বশুরাম সরকার এবং মায়ারাম সরকারের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়।
এ প্রসঙ্গে অষ্টগ্রাম থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আলী রাশেদ জানান, ভুল বুঝাবুঝির কারণে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছিল। পরে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে অবসান হয়। তিনি আরও জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওইদিনই বশুরামকে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও মামলার অন্য আসামিদেরকেও গ্রেফতার করতে পুলিশ কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *