• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে আওয়ামী লীগ অফিস ভাংচুর, গুলি টিয়ার

আওয়ামী লীগ অফিস, পুলিশের গুলিবর্ষণ, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে হেফাজত নেতাদের আলোচনা এবং আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে আওয়ামী লীগ
অফিস ভাংচুর, গুলি টিয়ার

# নিজস্ব প্রতিবেদক :-

হেফাজতের ডাকা হরতাল আজ ২৮ মার্চ রোববার বেলা সাড়ে ১২টা পর্যন্ত আংশিক পালিত হলেও বেলা সাড়ে ১২টার দিকে আওয়ামী লীগ অফিসে হেফাজত কর্মীরা ব্যাপক ভাংচুর করেছে। এসময় বিভিন্ন নেতার ছবি ভাংচুর, চেয়ারটেবিল ভাংচুর করে আগুন দেয়ারও চেষ্টা করে। এরপরই আওয়ামী লীগ ও ছাত্রলীগের সঙ্গে ব্যাপক সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে ছাত্রদল এবং শিবিরও কর্মীরাও হেফাজতের পক্ষে যোগ দেয়। দীর্ঘক্ষণ ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলে। মাঝে মাঝে গুলির শব্দও পাওয়া গেছে। সংঘর্ষ থামাতে পুলিশকে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল এবং ফাঁকা গুলিবর্ষণ করতে হয়েছে। এসময় শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দলীয় কার্যালয়ে হামলার প্রতিবাদে আওয়ামী লীগ নেতারা বিকালে বিক্ষোভ সমাবেশ ডেকেছেন।
হেফাজত কর্মীরা শহীদি মসজিদের সামনের রাস্তায় আগুন জ্বালিয়ে বেরিকেড দেন। ছাত্রদল এবং শিবির কর্মীরাও ঈশাখাঁ রোডে আগুন দিয়ে বেরিকেড দেন। শহরের গৌরাঙ্গবাজার, পুরানথানা, আওয়ামী লীগ কার্যালয় এলাকা এবং ঈশাখাঁ রোড এলাকাতেই বেশি সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, ছাত্র লীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন, সাধারণ সম্পাদক ফয়েজ উমান খানসহ ছাত্রলীগের বেশ কয়েকজন আহত হয়েছেন। হেফাজত, ছাত্রদল এবং ছাত্র শিবিরেরও কয়েকজন আহত হয়েছেন। পুলিশের লাঠিচার্জেও হরতালকারিদের কয়েকজন আহত হয়েছেন। হেফাজতের চারজন রাবার বুলেটবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন বলে তাদের এক নেতা দাবি করেছেন। কয়েকজনকে পুলিশ আটকও করেছে। ইটপাটকেলের কারণে কয়েকজন পুলিশ সদস্যও সামান্য আহত হয়েছেন।
দুপুর ১টার দিকে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এবং পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বুলেটপ্রুফ জ্যাকেট এবং হেলমেট পরে সংঘাতপূর্ণ এলাকায় গেলে জেলা হেফাজতের সভাপতি মাওলানা শফিকুর রহমান জালালাবাদী এবং আল জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার মহাপরিচালক মাওলানা সাব্বির আহমেদ রশিদসহ কয়েকজন হেফাজত নেতা গিয়ে তাদের সঙ্গে আলোচনা করে হেফাজতের কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নেন। এরপর হেফাজতের সভাপতি শহীদি মসজিদের মাইকে তাদের কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়ে কর্মীদের যার যার এলাকায় ফিরে যাবার আহবান জানান। এরপরও যদি কেউ রাস্তায় থাকেন, এতে কোন অঘটন ঘটে, এর দায় হেফাজত নেবে না বলেও তিনি ঘোষণা দেন।
দুপুরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তাৎক্ষণিক প্রতিবাদ সমবেশ করে আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল দলীয় কার্যালয়ে ভাংচুরের প্রতিবাদে বিকাল ৪টায় বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন।
এদিকে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ জানিয়েছেন, পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে চলে এসেছে। জানমালের বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি যেন না হয়, সেদিকে খেয়াল রেখেই পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে। সারা শহরেই আইন শৃংখলা বাহিনী মোতায়েন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *