• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে উদ্বোধন হলো মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান ক্রিকেট লীগ

কিশোরগঞ্জে উদ্বোধন হলো
মরহুম রাষ্ট্রপতি জিল্লুর
রহমান ক্রিকেট লীগ

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জ শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে উদ্বোধন হয়েছে ‘এক্সপো মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান’ ১ম বিভাগ ক্রিকেট লীগ। আগামীকাল বুধবার থেকে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ১৬টি দল নিয়ে শুরু হচ্ছে এ লীগ। আজ ৯ মার্চ মঙ্গলবার বিকালে ব্যাট হাতে একটি বল মোকাবেলা করে ক্রিকেট লীগের উদ্বোধন করেন প্রধান অতিথি কিশোরগঞ্জ-১ আসনের এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। এর আগে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও জেলা ক্রীড়া সংস্থার পতাকা উত্তোলন করা হয়।
লীগ কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও আলোচনা করেন বিশেষ অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান ও কিশোরগঞ্জ মহকুমা ক্রিকেট দলের প্রথম অধিনায়ক লাক্কু নন্দী। অনুষ্ঠান সঞ্চালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম। শেষে সুব্রত দে টুনটুনের পরিচালনায় নৃত্যাঙ্গন একাডেমির শিল্পীরা নৃত্যানুষ্ঠান পরিবেশন করেন।

লীগে ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে। দলগুলো হলো ‘এ’ গ্রুপে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র, বীর মুক্তিযোদ্ধা সারোয়ার মুর্শেদ খান স্মৃতি সংসদ, চাঁদের হাট ও ছদরুল আনাম স্মৃতি সংসদ। ‘বি’ গ্রুপে নব দিগন্ত ক্রিকেট ক্লাব, অজয় স্মৃতি সংসদ, সৃষ্টি নবীণ মেলা ক্রিকেট ক্লাব ও নোমান স্মৃতি সংসদ। ‘সি’ গ্রুপে এ্যালাইড ক্লাব, মইনুল ইসলাম স্মৃতি সংসদ, শাহ আলম মেমোরিয়াল ও কুটিগিদ্দী বয়েজ ক্লাব। ‘ডি’ গ্রুপে রথখলা ক্রিকেট ক্লাব, উদয়ন ক্রিকেট ক্লাব, বিট ক্রিকেট কোচিং সেন্টার ও দূরন্ত ক্রীড়া চক্র। লীগের স্পন্সর এক্সপো গ্রুপ ১০ লাখ টাকা অনুদান দিয়েছে। লীগের চ্যাম্পিয়ন দলকে নগদ এক লাখ টাকা ও রানারআপ দলকে ৫০ হাজার টাকার প্রাইজমানি দেয়া হবে। এছাড়া প্রত্যেক ম্যাচশেষে ম্যান অব দ্য ম্যাচ ও লীগ শেষে ম্যান অব দ্য টুর্নামেন্টকেও পুরস্কৃত করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *