• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

ভৈরবে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাজী শাহীনের নির্বাচনী ইশতেহার ঘোষণা, সুষ্ঠুভাবে নির্বাচনের দাবি নেতাদের

ভৈরবে বিএনপি মনোনীত মেয়র
পদপ্রার্থী হাজী শাহীনের নির্বাচনী
ইশতেহার ঘোষণা, সুষ্ঠুভাবে
নির্বাচনের দাবি নেতাদের

# আফসার হোসেন তূর্জা :-

আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া পৌর নির্বাচনকে সামনে রেখে কিশোরগঞ্জের ভৈরবে জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত ধানের শীষের পদপ্রার্থী সাবেক মেয়র হাজী মো. শাহীন নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
আজ ২৪ ফেব্রুয়ারি বুধবার বেলা সাড়ে ১১টায় শহরের কমলপুর বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা বিএনপি’র কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ইশতেহার ঘোষণা করেন বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র পদপ্রার্থী সাবেক মেয়র হাজী মো. শাহীন।
এছাড়া সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি সভাপতি মো. শরীফুল আলম (সিআইপি)।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভৈরব উপজেলা বিএনপি আহবায়ক মো. রফিকুল ইসলাম ও সদস্য সচিব মো. আরিফুল ইসলাম প্রমুখ।
এই সময় ভৈরব পৌরসভাকে পরিস্কার পরিচ্ছন্ন আধুনিক শহর হিসেবে গড়ে তোলাসহ নানা পদক্ষেপ গ্রহণ করা হবে বলে নির্বাচনী ইশতেহারে উল্লেখ করা হয়। এর মধ্যে রয়েছে ভৈরব পৌর শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে প্রয়োজনীয় ভূমি অধিগ্রহণ করে আধুনিক ও বিজ্ঞানসম্মত ডাম্পিং স্টেশন স্থাপন, শিক্ষা বিস্তারে পৌর এলাকায় একাধিক পৌর প্রাথমিক বিদ্যালয় স্থাপন, পৌর পাবলিক লাইব্রেরী প্রতিষ্ঠা, পুরাতন ফেরিঘাট থেকে কোদালকাটি ব্রীজ পর্যন্ত বাঁধসহ রাস্তা নির্মাণ, শহরের যানজট নিরসনে জগন্নাথপুর বেনী বাজার থেকে রামনগর রেলব্রীজ ও পঞ্চবটি থেকে কাঠবাজার পর্যন্ত রাস্তা নির্মাণ, পৌরবাসীর সুবিধার্থে হোল্ডিং ট্যাক্স কমানো, ব্যবসার ধরণ ও পরিধি বিবেচনা করে সকল প্রকার ট্রেড লাইসেন্স ফি কমিয়ে আনা, বিশুদ্ধ পানির চাহিদা মেটাতে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন, পৌরসভার প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন রাস্তার নামকরণ পূর্বেও নামে ফিরিয়ে আনা ও জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে প্রসস্থ ও আধুনিক ড্রেনেজ নির্মাণসহ পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা লক্ষ্যে বিভিন্ন ধরণের চাঁদাবাজি বন্ধ করা।
মেয়র পদপ্রার্থী আরও বলেন, ‘ভৈরব পৌর নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হবে। কিন্তু কীভাবে ভোট দিতে হবে সেই প্রচারণা নেই। ইভিএম পদ্ধতিটি নতুন। এ কারণে কয়েকদিন আগ থেকে নির্বাচন কমিশনের এ বিষয়ে প্রচারণা চালানো উচিত ছিল।’
এছাড়া সংবাদ সম্মেলনে বক্তারা আরো বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পৌরসভার নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগের প্রার্থী দুজনই খুব ভালো মানুষ। তবে বিএনপি সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত। কারণ ইতিমধ্যেই বিএনপি মনোনীতি ধানের শীষের বিভিন্ন পথসভা করতে গিয়ে নানান সমস্যার সম্মুখীন হয়েছেন। দলীয় বাধার মুখে কয়েকটি পথসভাও করতে পারিনি তারা। বক্তারা বলেন, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমান একজন ভালো মানুষ ছিলেন। তিনি সব সময় সুষ্ঠু নির্বাচনের পক্ষে ছিলেন জেতার জন্য কখনো নির্বাচনে হস্তক্ষেপ করেননি। তাই এর আগে হাজী মো. শাহীন জনগণের ভোটের মাধ্যমে পৌর মেয়র নির্বাচিত হয়েছিলেন। বক্তারা সুষ্ঠু নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স ও অনলাইন নিউজ মিডিয়ার সাংবাদিক ও বিএনপি’র বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *