• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

তাড়াইলে স্বামীর পরকিয়ায় কাফনের কাপড় রেখে চিরকুট লিখে এক রশিতে স্ত্রী-কন্যার আত্মহত্যা

তাড়াইলে স্বামীর পরকিয়ায়
কাফনের কাপড় রেখে
চিরকুট লিখে এক রশিতে
স্ত্রী-কন্যার আত্মহত্যা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জের তাড়াইলে স্বামীর পরকিয়ার কারণে কাফনের কাপড় কিনে রেখে এবং চিরকুট লিখে সোমবার রাতে ঘরের আড়ার সঙ্গে এক রশিতে ঝুলে স্ত্রী-কন্যা আত্মহত্যা করেছেন। এ ঘটনায় অপমৃত্যু মামলা হলেও স্বামী এখনো গা ঢাকা দিয়ে আছেন বলে এলাকাবাসী জানিয়েছেন। তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়নের রাহেলা গ্রামে বারান্দার গ্রিলে তালা লাগিয়ে হাফবিল্ডিং ঘরের আড়ার সঙ্গে মা জেসমিন (৩০) ও মেয়ে প্রিয়তি (১২) একই রশির দুই মাথায় ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন। স্বজনরা থানায় খবর দিলে রাত সাড়ে ১০টার দিকে সার্কেল এএসপি ইফতেখারুজ্জামান ও তাড়াইল থানার ওসি মুজিবুর রহমান গিয়ে গ্রিলের তালা ভেঙে লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছেন। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। তবে ঘটনার দিন সকালে স্বামী পারভেজ আহমেদ উমায়ের (৪০) নরসিংদী গেলেও মঙ্গলবার দুপুর পর্যন্ত এলাকায় ফেরেননি বলে প্রতিবেশি সূত্রে জানা গেছে।
ওসি মুজিবুর রহমান জানিয়েছেন, একটি নির্মাণাধীন ঘরে মা-মেয়ে আত্মহত্যা করেছেন। ঘরের কাজ করার জন্য একটি মই রাখা ছিল। মই বেয়ে আড়ার সঙ্গে রশি ঝুলিয়ে এক রশির দুই মাথায় তারা গলায় ফাঁস লাগিয়েছেন। জেসমিন মৃত্যুর আগে চিরকুটে লিখে গেছেন, তিনি ও তার স্বামী মরিশাসে ছিলেন। জেসমিন সেখানে রোজগার করা টাকার সিংহভাগ স্বামীর হাতে তুলে দিয়েছেন। স্বামী এখন স্ত্রীকে বুড়ি বলে অন্য মেয়েকে বিয়ে করেছেন। চিরকুটে স্বামীকে প্রশ্ন করেছেন, আমাকে বুড়ি মনে হয়, আমার টাকাকে বুড়ি মনে হয় না? তার টাকা দিয়েই স্বামী বাড়িতে হাফ বিল্ডিং বানাচ্ছেন। আত্মহত্যার আগে জেসমিন কাফনের কাপড় কিনে চিরকুটে লিখে গেছেন, স্বামীর টাকায় যেন দাফন করতে না হয়, সেই কারণেই কাফনের কাপড় নিজে কিনে রেখে গেছেন। এছাড়া জেসমিনের কোন স্মৃতি যেন অবশিষ্ট না রাখা হয়, এর জন্য তার কাপড়চোপর গরিবদেরকে দান করে দেয়ার কথাও চিরকুটে লিখে গেছেন। তবে স্বামীকে ফোন করার পর তিনি পরকিয়া বা বিয়ের কথা অস্বীকার করেছেন বলে ওসি জানিয়েছেন। মেয়ে প্রিয়তি এবার লটারিতে তাড়াইল পাইলট হাইস্কুলে ভর্তির সুযোগ পেয়েছিল। আর জেসমিনের আড়াই বছরের আরো একটি মেয়ে রয়েছে। তাকে ভাসুরের ঘরে রেখে জেসমিন বড় মেয়েকে নিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বলে ওসি মুজিবুর রহমান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *