• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক

কিশোরগঞ্জে প্রথম করোনার টিকা নিলেন সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর

সৈয়দ নজরুল ইসলাম হাসপাতালে টিকা নিচ্ছেন ডা. সৈয়দা জাকিয়া নূর এমপি। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে প্রথম করোনার
টিকা নিলেন সংসদ সদস্য
ডা. সৈয়দা জাকিয়া নূর

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে আজ ৭ ফেব্রুয়ারি রোববার করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। কিশোরগঞ্জ-১ আসনের এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি প্রথম টিকা গ্রহণ করে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেছেন। আজ সকালে জেলা সদরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতাল সম্মেলন কক্ষে টিকাদান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এমপি বলেন, ভ্যাকসিন নেয়ার যোগ্য সবাই যেন নির্ভয়ে এটি গ্রহণ করেন, এ ব্যাপারে উদ্বুদ্ধ করার জন্য তিনি সকলকে আহবান জানিয়েছেন। আর সেই কারণেই তিনি এখানে প্রথম টিকা গ্রহণ করছেন। তিনি বলেন, আমাকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয় হাসপাতালে টিকা নেয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু আমি সেখানে না নিয়ে জেলার মানুষকে উৎসাহিত ও আশ্বস্ত করার জন্য এখানে টিকা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, বাংলাদেশে অত্যন্ত উন্নত মানের টিকা আনা হয়েছে। এগুলির কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। উন্নতমানের টিকা সংগ্রহ করার জন্য প্রধামন্ত্রীর প্রতি তিনি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।টিকাদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ডা. সৈয়দা জাকিয়া নূর এমপি। – পূর্বকণ্ঠ

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম ও পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বক্তব্য রাখেন। এরপর এমপি ডা. জাকিয়া নূর লিপি টিকাদান টেবিলের সামনে গিয়ে বসলে তাকে স্বাস্থ্য সহকারি ভাস্কর দেবনাথ বাহুর পেশীতে টিকা পুশ করেন। তাকে সহায়তা করেন হাসপাতালের সেবিকা উর্মি বসাক। এর পর জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, সৈয়দ নজরুল ইসলাম হাসপাতালের পরিচালক ডা. এহসানুল হক, জেলা বিএমএ সম্পাদক ডা. এমএ ওয়াহাব বাদল, পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক, জেলা উইমেন চেম্বারের সভাতি ফাতেমা জোহরাসহ বেশ কয়েকজন টিকা গ্রহণ করেন। এছাড়া জেনারেল হাসপাতাল কেন্দ্রে মুক্তিযোদ্ধা কোটায় টিকা গ্রহণ করেছেন জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন। টিকার জন্য যারা নিবন্ধন করেছেন, তারা মোবাইলে ম্যাসেজ পেয়ে পর্যায়ক্রমে টিকা গ্রহণ করতে পারবেন বলে অনুষ্ঠানে জানানো হয়েছে।
সিভিল সার্জন জানান, সারা দেশের জন্য প্রাথমিকভাবে ৭০ লাখ টিকা সংগ্রহ করা হয়েছে। আর এ জেলায় এসেছে ৯৬ হাজার টিকা। এখন পর্যন্ত জেলার ১৩ উপজেলায় টিকার জন্য নিবন্ধন করেছেন ৫ হাজার ২০৭ জন। এর মধ্যে সদরেই সর্বোচ্চ এক হাজার ৫৩৪ জন। উপজেলাওয়ারি হিসাব থেকে জানা যায়, সদরে এক হাজার ৫৩৪ জন, হোসেনপুরে ১৬৪ জন, পাকুন্দিয়ায়া ১৫৮ জন, কটিয়াদীতে ২৪১ জন, করিমগঞ্জে ৩০০ জন, তাড়াইলে ৯৬ জন, ইটনায় ৩৫০ জন, মিঠামইনে ৫৪১ জন, অষ্টগ্রামে ২০৫ জন, নিকলীতে ২৬৫ জন, বাজিতপুরে ৬৭৮ জন, কুলিয়ারচরে ১৬৮ জন এবং ভৈরবে ৫০৭ জন নিবন্ধন করেছেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. নজরুল ইসলাম, পৌর মেয়র মাহমুদ পারভেজ, জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. হেলাল উদ্দিন, সৈয়দ নজরুল ইসলাম হাসপাতালের উপ-পরিচালক ডা. ওয়াহিদুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদির মিয়া, জেলা বিএমএ সভাপতি ডা. মাহবুব ইকবাল, প.প. বিভাগের উপ-পরিচালক ডা. হোসনা বেগম, ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন, অতিরিক্ত জেলা শিক্ষা কর্মকর্তা মো. জুলফিকার হোসেন, সদর থানার ওসি আবু বকর সিদ্দিকসহ বিভিন্ন পর্যায়ের চিকিৎসকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *