• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরবে ফের বাসে অগ্নিকাণ্ড এবার ঘুমন্ত চালক নিহত

ভৈরবে ফের বাসে অগ্নিকাণ্ড
এবার ঘুমন্ত চালক নিহত

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে মাত্র এক সপ্তাহের ব্যবধানে ফের বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফলে অগ্নিদগ্ধ হয়ে ঘুমন্ত অবস্থায় আবুল হোসেন (৫৫) নামে বাস চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত আবুল হোসেন নরসিংদী জেলার পলাশ উপজেলার খালিশার টেকের কিতাব আলীর ছেলে। তিনি প্রায় ৩০ বছর ধরে এ পেশায় নিয়োজিত ছিলেন। আজ ১১ জানুয়ারি সোমবার ভোরে শহরের দুর্জয় মোড়ের বেস্ট ইলেক্ট্রনিক্স শো রুমের সামনে পার্কিং করা বাসে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো দিন শেষে বিসমিল্লাহ পরিবহনের একটি বাস শহরের প্রধান সড়ক বঙ্গবন্ধু সরণি বেস্ট ইলেক্ট্রনিক্স শো রুমের সামনে পার্কিং করে। পরে রাতের খাবার শেষে নিহত চালক আবুল হোসেন বাসেই ঘুমিয়ে পড়েন। ভোর ৪টার দিকে আগুনের লেলিহান শিখা দেখে আশপাশের স্থানীয় লোকজন এগিয়ে আসে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভেসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে বাসের ৯০ শতাংশ পুড়ে যায়। একই সঙ্গে বাসে ঘুমিয়ে থাকা চালক আবুল হোসেনও পুড়ে অঙ্গার হয়ে প্রাণ হারান। এছাড়াও ৩ জানুয়ারি রোববার রাত সাড়ে ৯টার দিকে শহরের দুর্জয় মোড়ের সরদার কমপ্লেক্সের সামনে অনন্যা সুপার পরিবহণের আরও একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেদিন ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আধা ঘণ্টারও বেশি সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের বিষয়টি প্রথমে টের পেয়ে যাত্রীরা দ্রুত বাসে থেকে নেমে পড়ার কারণে যদিও এই অগ্নিকাণ্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে মাত্র এক সপ্তাহের ব্যবধানে এবং একই এলাকায় দু’টি বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় বিষয়টিকে রহস্যজনক মনে করেছেন স্থানীয়রা। শুধু তাই নয়, এই দু’টি অগ্নিকাণ্ড কোন নাশকতা কি-না সুশীল সমাজ ও রাজনৈতিক মহল এবং প্রশাসনকে ভাবিয়ে তুলছে।
যদিও ভৈরব বাজার ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মো. রাকিবুল হাসান মনে করেন, আজকের অগ্নিকাণ্ডের ঘটনাটি বাসের ভেতরে জ্বালানো কয়েলের আগুন থেকে সূত্রপাত হতে পারে বলে তারা প্রাথমিকভাবে ধারণা করেছন। এছাড়াও গেল ৩ জানুয়ারি অগ্নিকাণ্ডের ঘটনাটির কোন সঠিক কারণ খুঁজে পাওয়া যায়নি বলেও জানান তিনি। যদিও কারো কারো মতে, বাসের পেছন থেকে আগুনের উৎপত্তি হয়েছে বলে জানতে পেরেছেন। আর সেখানে কেউ বিড়ি-সিগারেট খেয়ে ফেলে দেয়া আগুন থেকে এর সূত্রপাত হতে পারে বলে ধারণা করছেন।
এ প্রসঙ্গে ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন মুঠোফোনে জানান, আজকের ঘটনায় পুড়ে যাওয়া বাসের ভেতর থেকে নিহত চালক আবুল হোসেনের মরদের উদ্ধার করা হয়েছে। এছাড়াও কি কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বা কেন এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বিষয়টি তদন্তে নেমেছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *