• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

কুলিয়ারচর পৌরসভা নির্বাচন, এলাকার উন্নয়নসহ ন্যায় বিচারক পৌর পিতা প্রত্যাশা ভোটারদের

কুলিয়ারচর পৌরসভা নির্বাচন
এলাকার উন্নয়নসহ ন্যায় বিচারক
পৌর পিতা প্রত্যাশা ভোটারদের

# মোস্তাফিজ আমিন :-

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভার নির্বাচন। সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে আশাবাদী বিএনপি প্রার্থী নূরুল মিল্লাত। অপরদিকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, ভোটাররা জাতির জনক বঙ্গবন্ধুর প্রতীক নৌকাকে জয়ী করবেন বলে শতভাগ আশাবাদী আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ হাসান সারওয়ার মহসিন।
এই প্রথমবারের মতো এখানকার ভোটাররা আধুনিক ভোটিং পদ্ধতি, ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এইজন্য ভোটারদের প্রশিক্ষিত করাসহ একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার বিষয়ে বদ্ধপরিকর বলে জানালেন সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম।
সারাদেশের চলমান পৌরসভা নির্বাচনের দ্বিতীয়ধাপে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভার নির্বাচন। নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা বিএনপির সদস্য সচিব জনাব নূরুল মিল্লাত। তিনি কুলিয়ারচরের প্রবীণ রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি।
তিনি পৌরসভা গঠনের আগে ১৯৭৭ থেকে পরপর ৪ বার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। ২০০৪ থেকে ২০১০ সাল পর্যন্ত এক মেয়াদে পৌরসভার চেয়ারম্যান এবং ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।
এবার তিনি আবারও পৌরসভার মেয়র পদে প্রার্থী হয়েছেন দলীয় সিদ্ধান্তে। তিনি জানান, নিজেদের জনপ্রতিনিধি হিসেবে কুলিয়ারচরবাসী বার বার তাঁকে মনোনীত করেছেন। ভোটাররা সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পারলে, এবারও তারা তাঁকেই নির্বাচিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
দুই/একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো বলে অভিমত ব্যক্ত করে তিনি জানান, প্রশাসনিক সহযোগিতার বিষয়ে তাঁর কোনো অভিযোগ নেই। তবে ইভিএম পদ্ধতিটি যেহেতু ভোটারদের জন্য পুরোপুরি নতুন, তাই এই বিষয়ে ভোটারদের প্রশিক্ষণের আবেদন জানান তিনি।
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ হাসান সারওয়ার মহসিন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি উপজেলার উসমানপুর ইউনিয়ন পরিষদের সাবেক নির্বাচিত চেয়ারম্যান। স্থানীয়ভাবে তিনি ন্যায় বিচারক হিসেবে মানুষের আস্থাভাজন।
তিনি তাঁর জয়ের বিষয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু ও দেশের স্বাধীনতার প্রতীক নৌকায় এখানকার ভোটারদের আস্থা রয়েছে। তিনি মেয়র নির্বাচিত হলে পৌরসভাকে জনগণের আস্থার প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবেন বলেও জানান।
দুটি বড় দলের হেভিয়েট দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করায়, ভোট নিয়ে মুখ খুলতে নারাজ সাধারণ ভোটাররা। তবে তারা জানান, যার হাত ধরে পৌরসভার উন্নয়ন হবে, ন্যায় বিচার প্রতিষ্ঠা পাবে, এমন সৎ ও যোগ্য প্রার্থীকেই তারা নতুন নগর পিতা হিসেবে দেখতে চান।
একটি সুষ্ঠু, অবাদ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য আদর্শ নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর প্রশাসনসহ কুলিয়ারচর নির্বাচন সংশ্লিষ্টরা। সেজন্য আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইভিএম পদ্ধতিকে সহজতর করার লক্ষ্যে প্রতিদিন নারী-পুরুষ ভোটারদের এই বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগামী ১৪ তারিখ পৌর এলাকায় মকভোটিং (ভোটের রিহার্সাল) কার্যক্রম চালানো হবে।
এইসব তথ্য জানিয়ে সহকারী রির্টানিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, একটি ভালো নির্বাচনের শর্তে যা যা করণীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে।
১৬ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলমান ভোট উৎসবে পৌরসভার ১২টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রের ৭২টি কক্ষে ২৫ হাজার ১৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটর ১২ হাজার ৬শ এবং নারী ভোটার ১২ হাজার ৫৪৩ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *