• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

ভৈরবে রিকশা চালকসহ ২ ছিনতাইকারী আটক

ভৈরবে রিকশা চালকসহ
২ ছিনতাইকারী আটক

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে ছিনতাইয়ে সহযোগিতা করা রিকশা চালকসহ ২ ছিনতাইকারীকে আটক করেছে ভৈরব শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা। আজ ৬ জানুয়ারি বুধবার সকালে তাদের ভৈরবপুর উত্তর পাড়া ভাড়া বাসা থেকে আটক করা হয়। ভৈরব হাট বাজারের ইজারাদারদের সহযোগিতায় পুলিশ তাদের আটক করতে সক্ষম হয়। ছিনতাইকারীর সহযোগিতা রিকশা চালক ভৈরবপুর উত্তর পাড়া এলাকার ভাড়াটিয়া মৃত কালা মিয়ার ছেলে কাউসার মিয়া (২০), একই এলাকার ভাড়াটিয়া মৃত কবির মিয়ার ছেলে রিয়াদ মিয়া (২০)।
জানা যায়, বুধবার ভৈরবের বিশাল হাট জমে। সেই সুবাদে ভৈরবসহ আশেপাশের জেলার বিভিন্ন উপজেলা থেকে নারী-পুরুষ ব্যবসা ও নিত্য প্রয়োজনীয় মালামাল পাইকারী ও খুচরা ক্রয় করার জন্য আসেন। ভৈরবের এই বিশাল হাটে সবচেয়ে বড় ব্যবসা কাপড়ের ব্যবসা। ভৈরব থেকে কাপড় নিতে ব্রাহ্মণবাড়িয়ার লাকসাম থেকে হাসান মাহমুদ নামে এক পাইকার মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় নোয়াখালী এক্সপ্রেস যোগে ভৈরব রেলস্টেশনে আসেন। রাত ২টায় রিকশাযোগে ভৈরব বাজার আসার পথে ভৈরব স্টেশন রোড (পলাশ সিনেমা হল তিন রাস্তার মোড়) এলাকায় ছিনতাইকারী তাদের আটক করে নগদ অর্থ, মোবাইল, মানিব্যাগসহ সর্বস্ব লুটে নিয়ে যায়।
এ বিষয়ে হাসান মাহমুদ বলেন, লাকসাম থেকে নোয়াখালী এক্সপ্রেস যোগে রাত দেড়টায় ভৈরব নামার পর রাত ২টায় একটি রিকশার মধ্যে আমরা ৩ জন ভৈরব বাজার আসার পথে ছিনতাইকারীর কবলে পড়ি। তিনি আরো বলেন, রেল স্টেশনে সিসি ক্যামেরা থাকায় সাহস করে আমরা তিনজন একটি রিকশার মধ্যে উঠে বাজার দিকে আসছিলাম। কিন্তু রিকশা চালক তার রিকশাটি ভৈরব স্টেশন রোড (পলাশ মোড় তিন রাস্তা) এলাকায় ধীর গতিতে চালাচ্ছিল। এমন সময় রিকশাচালক ওই ছিনতাইকারীদের কাছে গিয়ে রিকশাটি দাঁড় করায়। একপর্যায়ে ৪ জন ছিনতাইকারী ধারালো অস্ত্র নিয়ে আমাদের উপর অতর্কিত আক্রমন করে। আমার সহযোগী ২ জনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আমার কাছ থেকে নগদ ১ লক্ষ টাকা, ১টি এন্ড্রয়েট মোবাইল, মানিব্যাগসহ শরীরের কাপড় লুটে নিয়ে যায়। পরে ভৈরব হাট বাজার ইজারাদারদের কাছে এলে ওই ঘটনা বললে প্রথমে রিকশা চালককে ধরে উত্তম মধ্যম দিলে রিকশা চালকের স্বীকারোক্তি অনুযায়ী সকাল ৮টায় ছিনতাইকারী রিয়াদকে পুলিশ সদস্যের সহযোগিতায় আটক করা হয়।
ভৈরব হাট বাজার ইজারাদার খলিলুর রহমান বলেন, বন্দর নগরী ভৈরব বুধবার হলে মানুষের সমাগম বেড়ে যায়। ভৈরব বুধবার হাট বাজার হিসেবে পরিচিত। বুধবারের বাজার থেকে পাইকারী ও খুচরা মালামাল কিনতে ভৈরবের আশপাশের জেলার বিভিন্ন উপজেলা থেকে মানুষ মঙ্গলবার রাত থেকেই আসা শুরু করে। কিন্তু ছিনতাইকারীদের অত্যাচারে ভৈরবের ব্যবসা দিন দিন নষ্ট হওয়ার পথে। ছিনতাইকারীদের জন্য রেলওয়ে স্টেশন এলাকা, নাটাল মোড় এলাকা, দুর্জয় মোড়, বঙ্গবন্ধু সরণি নদী বাংলা রোড এলাকা, আব্দুর রহমান গেইট এলাকা দিয়ে মানুষ নিরাপদে বাজারে প্রবেশ করতে পারে না। আমরা ব্যবসায়ীদের ইজারাদার হিসেবে একাধিক অভিযোগ থাকার পরও প্রশাসনের শরণাপন্ন হলেও কিছু করতে পারছি না। আজ লাকসামের একজন ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে ভৈরব বাজার পুলিশ ফাঁড়ির সদস্যদের সহযোগিতা করে ছিনতাইকারীদের আটক করতে পেরেছি। আশা করি পুলিশ মধ্যরাতে টহলের মাধ্যমে চিহ্নিত এলাকাগুলোকে ছিনতাই মুক্ত করতে সচেষ্ট থাকবে।
ভৈরব শহর পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মো. জয়নাল আবেদীন সরকার জানান, ভৈরব হাট বাজার ইজারাদারদের সহযোগিতায় ছিনতাইকারীদের ধরতে পেরেছি। তাদের স্বীকারোক্তি অনুযায়ী বাকী আসামিদের ধরতে পুলিশ কাজ করছে। ভৈরবের ব্যবসায়ী ইজারাদারদের মতো যদি ভৈরবের মানুষ সহযোগিতা করে তাহলে ভৈরব থেকে ছিনতাই মুক্ত করতে পারবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *