• শনিবার, ০৪ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কুলিয়ারচর ছয়সূতী ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাচ্চু মিয়া

কুলিয়ারচর ছয়সূতী ইউপি’র
ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাচ্চু মিয়া

# মুহাম্মদ কাইসার হামিদ :-

ভিজিডি কর্মসূচির খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. মিজবাহুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করার পর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ মো. বাচ্চু মিয়াকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী। গত ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে খাতায় স্বাক্ষর করেন প্যানেল চেয়ারম্যান-১ মো. বাচ্চু মিয়া।
জানা যায়, ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. মিজবাহুল ইসলাম ইউনিয়ন পরিষদ সংলগ্ন জিল্লুর রহমান স্মৃতি সংসদে ভিজিডি কর্মসূচির চাল আত্মসাৎ এর উদ্দেশ্যে সংরক্ষণ করার খবর পেয়ে গত ২০১৯ সালের ২৭ মে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে জিল্লুর রহমান স্মৃতি সংসদ থেকে ২১ বস্তা চাল জব্দ করে সংসদটি শীলগালা করে দেয়। পরবর্তীতে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ উপজেলা কৃষি অফিসারকে আহবায়ক করে উপজেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা এবং যুব উন্নয়ন কর্মকর্তাকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে দেয়।
ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করলে উপজেলা নির্বাহী অফিসার তদন্ত প্রতিবেদনটি কিশোরগঞ্জ জেলা প্রশাসক বরাবর প্রেরণ করেন। জেলা প্রশাসক ওই ইউপি চেয়ারম্যান মীর মো. মিছবাহুল ইসলামের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। ভিজিডি কর্মসূচির খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে তাই ওই চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ) আইন- ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন তাঁর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে গত ১৫ ডিসেম্বর ছয়সূতী ইউপি চেয়ারম্যান মীর মো. মিছবাহুল ইসলামকে সাময়িক ভাবে বরখাস্ত করেন।
এ বিষয়ে ছয়সূতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. মিজবাহুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি ভিজিডির চাল আত্মসাত করেনি। তিনি ষড়যন্ত্রের শিকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *