• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

সাড়ে ৫ বছর পর নিকলীর হেলাল হত্যার তিন আসামি আটক ও স্বীকারোক্তি

সাড়ে ৫ বছর পর নিকলীর
হেলাল হত্যার তিন আসামি
আটক ও স্বীকারোক্তি

# মোস্তফা কামাল :-

নিকলীতে হেলাল (১৫) নামে এক কিশোর হত্যার সাড়ে ৫ বছরে পুলিশ, ডিবি এবং সিআইডির ১০ তদন্ত কর্মকর্তা রহস্যের কিনারা করতে না পারায় অবশেষে পিবিআই পরিদর্শক মো. সাখরুল হক খান তিন সন্দিগ্ধ আসামিকে গ্রেফতার করে রহস্য উদঘাটন করতে সক্ষম হয়েছেন। আসামিরা শুক্রবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাসলিম আক্তারের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে হত্যার দায় স্বীকার করে বিস্তারিত বিবরণ দিয়েছে বলে পিবিআই সূত্রে জানা গেছে।
পিবিআই সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২২ জুন দুপুরে নিকলীর এলএসডি গোডাউনের পাশে নজরুল ইসলামের ফিশারি থেকে অজ্ঞাত হিসেবে হেলালের লাশ পুলিশ উদ্ধার করে। গ্রাম পুলিশ মো. আমিন মিয়া বাদী হয়ে অজ্ঞাত হিসেবে থানায় দণ্ডবিধির ৩০২/২০১/৩৪ ধারায় মামলা (নং ১২) করার পর ভিকটিমের বাবা নিকলী দামপাড়া পূর্বপাড়ার জালাল মিয়া থানায় গিয়ে লাশ শনাক্ত করেন। মামলার দিন থেকে পরের বছর ১৫ ডিসেম্বর পর্যন্ত পুলিশের ৫ জন তদন্ত কর্মকর্তা, এরপর থেকে ২০১৮ সালের ৯ আগস্ট পর্যন্ত ডিবির একজন তদন্ত কর্মকর্তা তদন্ত করেও ঘটনার রহস্য উদঘাটন করতে পারেননি। পরে সিআইডির একজন তদন্ত কর্মকর্তা দায়িত্ব পেয়েও কোন কিনারা করতে না পারায় গতবছর ১৮ মার্চ ৪নং জিআর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে আদালত স্ব-প্রণোদিত হয়ে অধিকতর তদন্তের জন্য মামলাটি পিবিআই-এর কাছে হস্তান্তরের আদেশ দেন। অবশেষে পিবিআই পরিদর্শক মো. সাখরুল হক খান সোর্স এবং উন্নত প্রযুক্তি ব্যবহার করে গত ৩ ডিসেম্বর তিন সন্দিগ্ধ আসামি নিকলীর নাগারছিহাটির মমিন মিয়ার ছেলে তাজুল ইসলাম (২১), দামপাড়া গোয়ালহাটির মৃত নবী সরদারের ছেলে মাহাজুল (১৯) ও নাগারছিহাটির মৃত মীর হোসেনের ছেলে শরীফুল ইসলামকে (১৯) গ্রেফতার করেন। এরা শুক্রবার ৪নং আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাসলিম আক্তারের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে হেলালকে হত্যার দায় স্বীকার করেছে বলে পিবিআই সূত্র জানিয়েছে।
তদন্ত ও স্বীকারোক্তি সূত্রে জানা যায়, ভিকটিম হেলালের সঙ্গে আসামিদের বন্ধুত্ব ছিল। আসামি তাজুল ও ভিকটিম হেলাল দামপাড়ার ইসরাইলের পোলট্রি খামারে কাজ করতো। আসামি শরীফুল রাজমিস্ত্রী এবং আসামি মাহফুজুল কৃষি কাজ করে। হেলাল হত্যার সপ্তাহখানেক আগে তাজুলের দুই মাসের বকেয়া বেতন ১২ হাজার টাকা নেয়ার জন্য তার বাবা মমিন মিয়া দামপাড়া যান। কিন্তু খামার মালিক ইসরাইলকে না পেয়ে মমিন মিয়া ভিকটিম হেলালের কাছে দুই মাসের বকেয়া বেতন দাবি করেন। হেলাল মালিকের কাছ থেকে টাকা চাওয়ার জন্য বলে। কিন্তু একাধিকবার হেলালের কাছে টাকা চাওয়ার কারণে ঝগড়া হলে এক পর্যায়ে মমিন মিয়াকে হেলাল চরথাপ্পর মারে। এসময় মমিন মিয়ার ছেলে তাজুল খামারে ছিল না। পরবর্তীতে বাবার কাছে ঘটনা শুনে প্রতিশোধ নেয়ার প্রতিজ্ঞা করে এবং বিষয়টি আসামি শরীফুল ও মাহাজুলের সাথে আলোচনা করে এবং হেলালকে খুন করে লাশ গুমের পরিকল্পনা করে। এরপর ২০১৫ সালের জুন মাসে অর্থাৎ ৮ বা ১০ রমজানের দিন তাজুল, মাহাজুল ও শরীফুল খারাপ মেয়ের প্রলোভন দেখিয়ে হেলালকে ঘটনাস্থলে নিয়ে তিনজন মিলে ফিশারির পানিতে ডুবিয়ে হত্যা করে। এরপর হেলালের পরনের লুঙ্গি দিয়ে পা আর শার্ট দিয়ে হাত বেঁধে ইটের সাহায্যে লাশ পানিতে ডুবিয়ে দেয়। ঘটনার তিনদিন পর লাশ ভেসে উঠলে নিকলী থানার পুলিশ উদ্ধার করে ময়না তদন্তের ব্যবস্থা করে। তবে প্রথমে লাশের পরিচয় না পাওয়ায় গ্রাম পুলিশ মো. আমিন মিয়া বাদী হয়ে অজ্ঞাত হিসেবে মামলা রুজু করেছিলেন। পরবর্তীতে ভিকটিমের বাবা পরনের কাপড় দেখে লাশ শনাক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *