• শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন |
  • English Version

করিমগঞ্জে আ’লীগে ১৮ বছর আহবায়ক কমিটি, পাল্টা কমিটির সংবাদ সম্মেলন থেকে পুরনো আহবায়ককে প্রতিহতের ডাক

সংবাদ সম্মেলনে বক্তৃতা করছেন করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির আহ্বায়ক আব্বাস উদ্দিন আহম্মদ। -পূর্বকণ্ঠ

করিমগঞ্জে আ’লীগে ১৮ বছর আহবায়ক কমিটি
পাল্টা কমিটির সংবাদ সম্মেলন থেকে
পুরনো আহবায়ককে প্রতিহতের ডাক

# মোস্তফা কামাল :-

করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ১৮ বছর ধরে চলছে আহবায়ক কমিটি দিয়ে। আহবায়ক নাসিরুল ইসলাম খান আওলাদের বিরুদ্ধে উঠেছে টাকার বিনিময়ে বিভিন্ন ইউনিয়ন কমিটি করাসহ গত ইউপি নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থী ঠিক করার। ১১টি ইউনিয়ন ও একটি পৌর এলাকায় রয়েছে দুই বিবদমান গ্রুপের পাল্টাপাল্টি ২৪টি কমিটি। অবশেষে গত ২৬ নভেম্বর প্রবীন নেতা হাজী আব্বাস উদ্দিন আহম্মদকে আহবায়ক করে ২০ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে জিল্লুর রহমান ঠাকুরকে আহবায়ক করে সম্মেলন প্রস্তুতি কমিটিও গঠন করা হয়। আর পুরনো আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান আওলাদকে তার পদ থেকে বহিষ্কার করা হয়। নতুন কমিটি আজ ৪ ডিসেম্বর শুক্রবার সকালে করিমগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে একটি জনাকীর্ণ সংবাদ সম্মেলন করে আাবরো সাংগঠনিক কাজকর্ম চালালে আওলাদকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা শ্রমিক লীগের সভাপতি এবিএম সিরাজুল ইসলাম, নতুন কমিটির আহবায়ক আব্বাস উদ্দিন আহম্মদ, সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম-আহবায়ক ওমর ফারুক তালকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ মাজহারুল হক প্রমুখ। সংবাদ সম্মেলনে ওমর ফারুক তালুকদারের পাঠ করা লিখিত বক্তব্যে বলা হয়, ১৮ বছর আগে নাসিরুল ইসলাম আওলাদকে আহবায়ক করে ৪৫ সদস্যের উপজেলা কমিটি করার ৬ মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার কথা ছিল। অন্যথায় আহবায়ক কমিটি গঠনতন্ত্রের ২৪ এর (১) উপধারা মতে আপনা থেকেই বাতিল হয়ে যায়। ১৮ বছরে কমিটির ১৪ জন সদস্য মারা গেছেন, একজন বহিষ্কৃত। সম্মেলন করলে আওলাদ আহবায়ক বা সভাপতি হতে পারবেন না বলে সম্মেলন করেননি। যে কারণে জেলা আওয়ামী লীগ জেলা কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মাহবুব ইকবাল, শ্রম বিষয়ক সম্পাদক এবিএম সিরাজুল ইসলাম এবং সদস্য হাসান মমিন উজ্জ্বলকে করিমগঞ্জের আহবায়ক নাসিরুল ইসলাম আওলাদের সঙ্গে সমন্বয় করে সকল কমিটির সম্মেলন সম্পন্ন করার সিদ্ধান্ত দেয়। কিন্তু আওলাদ জেলা কমিটির ওই তিন নেতার সঙ্গে যোগাযোগ না করে গোপনে নিজের চেম্বারে বসে কমিটি গঠন শুরু করেন। এমতাবস্থায় আহবায়ক কমিটির ৩০ সদস্যের মধ্যে ২০ জন মিলে গত ২৬ নভেম্বর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সভা করে আব্বাস উদ্দিনকে আহবায়ক করে ২০ সদস্যের নতুন কমিটি গঠন করেন। আর আওলাদকে আহবায়কের পদ থেকে বহিষ্কার করে জেলা কমিটি, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও কিশোরগঞ্জের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের কাছে রেজুলেশনের কপি পাঠানো হয়। পরবর্তীতে পুরনো কমিটির আরো একজন নতুন আহবায়ক কমিটিতে যোগ দিয়েছেন। কিছুদিনের মধ্যে মির্জা আজম জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দিতে আসবেন। তখন করিমগঞ্জের বিষয়ে আরো সুনির্দিষ্ট নির্দেশনা দেবেন বলে সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে আরো বলা হয়, এখন থেকে নাসিরুল ইসলাম আওলাদ সংগঠন বিরোধী কর্মকাণ্ড থেকে বিরত না হলে যে কোন মূল্যে করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগ তাকে প্রতিহত করবে। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে আওলাদকে দুর্নীতিবাজ উল্লেখ করে বলা হয়, তিনি চট্টগ্রাম বন্দরের একজন কেরানি থাকাবস্থায় কোটি কোটি টাকার মালিক হয়েছেন। এরশাদের পতনের পর চট্টগ্রামের মেয়র মহিউদ্দিন চৌধুরী অসৎ কর্মচারীদের কালো তালিকা করেছিলেন। তাতে আওলাদেরও নাম ছিল। ফলে তিনি আত্মরক্ষা ও সম্পদ বাঁচানোর জন্য চাকরি থেকে ইস্তফা দিয়ে আওয়ামী লীগ নেতা বনে গেছেন। তিনি করিমগঞ্জে দলকে সর্বনাশের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন।

সংবাদ আরো উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট তারেক উদ্দিন আবাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রুস্তম আলী, সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জিল্লুর রহমান ঠাকুর, উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান আমজাদ হোসেন দিদার, পৌর আওয়ামী লীগের আহবায়ক মতিউর রহমান মাহবুব, বিভিন্ন ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ, প্রাক্তন ও বর্তমান ইউপি চেয়ারম্যানসহ কয়েক শ’ নেতাকর্মি। নেতাকর্মিরা নাসিরুল ইসলাম আওলাদের বিরুদ্ধে থেমে থেমে শ্লোগান দিচ্ছিলেন। সংবাদ সম্মেলনে উত্থাপিত বক্তব্য ও অভিযোগ সম্পর্কে প্রতিক্রিয়া জানার জন্য নাসিরুল ইসলাম আওলাদের সঙ্গে বার বার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও মোবাইলটি বন্ধ পাওয়া যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!