• রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

অনলাইনে শিক্ষার্থীদের পাঠদানে শিক্ষকদেরকে কিশোরগঞ্জ জেলা প্রশাসনের ক্রেস্ট ও সনদ প্রদান

অনলাইনে শিক্ষার্থীদের পাঠদানে
শিক্ষকদেরকে কিশোরগঞ্জ জেলা
প্রশাসনের ক্রেস্ট ও সনদ প্রদান

# মোস্তফা কামাল :-

করোনা পরিস্থিতিতে স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান করার ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখার জন্য সংশ্লিষ্ট আইসিটি শিক্ষকদেরকে কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়েছে। আজ ৫ নভেম্বর বৃহস্পতিবার সকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এসব ক্রেস্ট ও সনদ বিতরণ করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। দেশের ৮টি বিভাগের ৮ জন আইসিটি অ্যাম্বেসেডর এবং জেলার ২৮ জন আইসিটি শিক্ষককে তাদের কাজের স্বীকৃতি ও মানসিক প্রনোদনার অংশ হিসেবে এই ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা মো. জুলফিকার হোসেন, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, জেলা সদরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক রোকসানা বেগম ও বাজিতপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান সুমন। অনুষ্ঠানে নির্বাহী ম্যাজিস্ট্রেট উবায়দুর রহমান সাহেল, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহাবুব জামান ও জেলা শিক্ষা কার্যালয়ের গবেষণা কর্মকর্তা মো. নাদিরুজ্জামান উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেছেন, তিনি নিজেও দাপ্তরিক ব্যস্ততার ফাঁকে ফাঁকে ক্লাশ নেয়ার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছেন। সময় সুযোগ হলে তিনিও ক্লাশ নেবেন বলে অনুষ্ঠানে ঘোষণা দিয়েছেন। অতিরিক্ত জেলা প্রশাসক এবং ম্যাজিস্ট্রেটগণকেও তিনি নির্দেশনা দিয়েছেন সময় করে নির্ধারিত বিষয়ে অনলাইনে পাঠদান করার জন্য। তিনি আরো বলেন, বর্তমান কোভিড পরিস্থিতিতে শিক্ষার্থীদের যেন শিক্ষা জীবন ক্ষতিগ্রস্ত না হয়, শিক্ষার্থীরা যেন পড়াশোনার ঝোঁক ছেড়ে অন্যদিকে ঝুঁকে না পড়ে, সেই কারণেই অনলাইন পাঠদানের ব্যবস্থা নেয়া হয়েছে। তাতে অনেক সুফলও পাওয়া যাচ্ছে। শিক্ষকরাও অত্যন্ত দক্ষতার সঙ্গে পাঠদান করছেন। এই পাঠদান কাজে যেসব শিক্ষক কোন রকম আর্থিক প্রণোদনা ছাড়া পেশাগত কর্তব্যবোধে উদ্বুদ্ধ হয়ে অনলাইনে পাঠদান করছেন, তাদেরকে সম্মানিত ও মানসিক প্রণোদনা প্রদানের লক্ষ্যেই জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রেস্ট ও সনদ প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই পাঠদান কার্যক্রম আন্তরিকতার সঙ্গে চালিয়ে যাওয়ার জন্য তিনি শিক্ষকদের প্রতি অনুরোধ জানিয়েছেন। সেই সঙ্গে চলমান করোনা পরিস্থিতি এবং আসন্ন করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার ক্ষেত্রে অনলাইনে পাঠদানের সময় শিক্ষার্থীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি সম্পর্কেও সম্যক ধারণা দেয়ার জন্য আহবান জানিয়েছেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেছেন, বর্তমান কোভিড পরিস্থিতির মধ্যে অনলাইনে পাঠদান অব্যাহত রাখার জন্য ‘কিশোরগঞ্জ অনলাইন স্কুল’ ব্যবস্থা প্রবর্তণ করা হয়েছে। সংসদ টিভির মাধ্যমেও সরকার পাঠদান করার উদ্যোগ নিয়েছে। স্থানীয় ক্যাবল নেটওয়ার্ক কে.সি.এন-এর মাধ্যমেও পাঠদানের উদ্যোগ নেয়া যেতে পারে বলে তিনি জানিয়েছেন। উপস্থিত আইসিটি শিক্ষক এবং আইসিটি অ্যাম্বেসেগরগণও আগামী দিনে এ ধরনের অনলাইন পাঠদান অব্যাহত রাখার বিষয়ে জেলা প্রশাসনকে আশ্বস্ত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *