• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে ভৈরবে র‌্যালি ও আলোচনা সভা

বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে
ভৈরবে র‌্যালি ও আলোচনা সভা

# মিলাদ হোসেন অপু :-

‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ভৈরবে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার ১৫ অক্টোবর বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি শেষে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশলীর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া।
ভৈরব জনস্বাস্থ্য প্রকৌশলীর উপ-সহকারী প্রকৌশলী মাসুদুর রহমান এর সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, উপজেলা ভাইস-চেয়ারম্যান আল মামুন, মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু প্রমুখ।
স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত অনুষ্ঠানে হাত ধোয়ার প্রয়োজনীয়তা ও করোনাকালীন সচেতনতা নিয়ে পরামর্শ দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। তিনি বলেন, সাধারণ মানুষকে সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে বিভিন্ন রোগের বিস্তার রোধ করার বিষয়ে সচেতনতা তৈরি করার উদ্দেশ্যে এ দিবসটি পালিত হয়ে থাকে। করোনা প্রতিরোধে প্রধান ঔষুধ সাবান দিয়ে হাত ধোয়া। পরিষ্কার পরিছন্নতা মানুষকে সুস্থ ও সবল রাখে। প্রতিটি মানুষকে সাবান দিয়ে হাত ধোয়ার আহবান জানান তিনি।
এসময় উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, করোনা মহামারিতে প্রতিনিয়ত সরকার বিভিন্নভাবে হাত ধোয়ার বিষয়ে অবহিত করেছেন। যা এখনো বারবার করোনা মোকাবেলায় হাত ধোয়ার বিষয়ে সচেতন করা হচ্ছে।
করোনা থেকে মুক্ত থাকতে সচেতনতামূলক কার্যক্রমের অন্যতম একটি কাজ হচ্ছে সাবান পানি দিয়ে নিয়মিত হাত ধোয়া। স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রেখে নিজেকে নিরাপদ রাখা। এ সময় তিনি আরো বলেন, এখনো মহামারি করোনা শেষ হয়ে যায়নি আমাদের সচেতনতায় নিজেকে করোনা থেকে মুক্ত রাখতে হবে।
আলোচনা শেষে জনস্বাস্থ্য প্রকৌশলীর উপ-সহকারি প্রকৌশলী মাসুদুর রহমান হাত ধোয়া বিভিন্ন কৌশল দেখিয়ে সকলকে অবহিত করেন। এসময় ২শ সাবান প্রশাসনের বিভিন্ন দপ্তরে বিতরণ করেন। পর্যায়ক্রমে উপজেলায় বিভিন্ন পরিষদ চেয়ারম্যানদের সবান বিতরণ ও হাত ধোয়ার বিষয়ে অবহিত করণ কার্যক্রম গ্রহণ করা হবে। স্কুল কলেজ বন্ধ থাকায় ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম করা হবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *