• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক

কিশোরগঞ্জে করোনা চিকিৎসায় হাইফ্লো নেজাল ক্যানোলা প্রদান

জেলা প্রশাসকের কাছে হাইফ্লো নেজাল ক্যানোলা হস্তান্তর করা হচ্ছে। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে করোনা চিকিৎসায়
হাইফ্লো নেজাল ক্যানোলা প্রদান

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে শ্বাসকষ্টে সঙ্কটাপন্ন করোনা রোগিদের চিকিৎসার জন্য একটি হাইফ্লো নেজাল ক্যানেলা প্রদান করা হয়েছে। বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগিরের মালিকানাধীন গাজী গ্রুপের পক্ষ থেকে সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেডকে হাইফ্লো নেজাল ক্যানোলাটি প্রদান করা হয়েছে। সেটি আজ বৃহস্পতিবার দুপুরে কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর হাতে তুলে দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও সৈয়দ আশরাফ ব্রিগেডের আহবায়ক জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী। এটি কিশোরগঞ্জের ‘করোনা ডেডিকেটেড হাসপাতাল’ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থাপন করা হবে। অনুষ্ঠান থেকে গাজী গ্রুপের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়েছে।
এসময় জেলা প্রশাসক ছাড়াও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, সৈয়দ নজরুল হাসপাতালের পরিচালক ডা. সৈয়দ মঞ্জুরুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, জেলা বিএমএ সম্পাদক ডা. এম.এ ওয়াহাব বাদল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সৈয়দ আশরাফ ব্রিগেডের আহবায়ক আশরাফ আলী প্রমুখ বক্তব্য রাখেন। জেলা প্রশাসক বলেন, মানবিক বিপর্যয়ের এই সময়ে মানুষের জীবন রক্ষার লক্ষ্যে এর আগে শহরের পাগলা মসজিদের তহবিল থেকে ১৫ লাখ টাকা ব্যয়ো সৈয়দ নজরুল ইসলাম হাসপাতালে চারটি হাইফ্লো নেজাল ক্যানোলা প্রদান করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ আরো দু’টি ক্যানোলা কিনেছেন। এই ৬টি যন্ত্রের সাহায্যে জটিল রোগিদের চিকিৎসা দেয়ার ফলে অনেককে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করা সম্ভব হয়েছে। আর এখন আরো একটি ক্যানোলা যুক্ত হয়ে ৭টি ক্যানোলার মাধ্যমে চিকিৎসা দেয়া সম্ভব হবে। তবে সরকারের পক্ষ থেকে কিশোরগঞ্জকে আরো ৫টি হাইফ্লো নেজাল ক্যানোলা প্রদান করা হবে বলেও অনুষ্ঠানে জানানো হয়। জেলা প্রশাসক আরো বলেন, দেশের অনেক জেলা থেকে কিশোরগঞ্জের করোনা পরিস্থিতি অনেক ভাল। তবে সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে পরিস্থিতি আরো থাকতে পারতো। তিনি স্বাস্থ্য কর্মিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রচণ্ড এই গরমে সাধারণ মানুষ হালকা জামা পরেও সমানে ঘামছেন। সেই জায়গায় স্বাস্থ্য কর্মিরা বায়ুনিরোধক পিপিই পরে সেবা দিতে গিয়ে নিজেরাই অসুস্থ হয়ে পড়ছেন। সিভিল সার্জন বলেন, জেলা প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীসহ সকল মহলের সম্মিলিত প্রচেষ্টায় কিশোরগঞ্জে অনেক সাফল্যের সঙ্গে করোনা মোকাবেলা ও চিকিৎসা প্রদান করা হচ্ছে। যে কারণে এখন কিশোরগঞ্জের অবস্থা নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। সীমিত জনবল নিয়েও স্বাস্থ্য বিভাগের প্রতিটি কর্মি জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত পরিশ্রম করে সেবা দিয়ে যাচ্ছেন। তারাও আক্রান্ত হচ্ছেন। এরপরও সেবার কোন ত্রুটি রাখা হচ্ছে না। সৈয়দ নজরুল ইসলাম হাসপাতালের পরিচালক বলেন, চিকিৎসা নিতে যাওয়া প্রতিটি রোগি ও তাদের স্বজনদের ধৈর্যের সাথে চিকিৎসকের পরামর্শ শুনতে হবে মানতে হবে। অধৈর্য বা অসহিষ্ণু হলে রোগিরই ক্ষতি হবে। চিকিৎসকের পরামর্শ অমান্য করায় রোগি মারা যাবার ঘটনাও ঘটেছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *