• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

ভৈরবে শ্রমিকদের সড়ক অবরোধ

ভৈরবে শ্রমিকদের সড়ক অবরোধ

সুমন মোল্লা :

ভৈরবে হাইওয়ে থানার ওসির বিরুদ্ধে বাসচালক ও শ্রমিকদের গালমন্দের অভিযোগ এনে সড়ক অবরোধ করা হয়েছে। এতে ঢাকা-সিলেট মহাসড়ক ও ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কে অন্তত ৩০ মিনিট যান চলাচল বন্ধ ছিল।
২৯ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে সাতটা পর্যন্ত পরিবহন শ্রমিকরা অবরোধ সৃষ্টি করেন। এতে দুইসড়কে অচলাবস্থার সৃষ্টি হয়। ভৈরব থানা-পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
হাইওয়ে পুলিশ সূত্র জানায়, মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য ‘দুর্জয় ভৈরব’। ভাষ্কর্যটি এক পাশ দিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক এগিয়ে গেছে। ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কটি গেছে ভাষ্কর্যের আরেক পাশ দিয়ে। ভাষ্কর্যের চারপাশে যত্রতত্র গাড়ি থামিয়ে যাত্রী ওঠানো ও নামানোর কারণে প্রায় সময় যানজটের সৃষ্টি হয়। সমস্যার প্রতিকার পেতে প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী কাছাকাছি স্থানে যানবাহনের বিরতিতে নিষেধাজ্ঞা দেওয়া হয়। শনিবার ভৈরব-ময়মনসিংহের মধ্যে চলাচলকারী শ্যামল ছায়া পরিবহনের একাধিক বাস দাঁড়িয়ে ছিল। ভৈরব হাইওয়ে থানার ওসি মামুনুর রহমান এসে বাস সরিয়ে নিতে বলেন। এ নিয়ে বাসচালকদের সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। এর সূত্র ধরে পরিবহন শ্রমিকেরা এক হয়ে সন্ধ্যায় অবরোধ সৃষ্টি করেন।
তবে পরিবহন শ্রমিকদের অভিযোগ, শনিবার হাইওয়ে থানার পুলিশ সুপার সড়ক দিয়ে যাবেন বলে হাইওয়ে পুলিশ সড়কে বাড়াবাড়ি করে। কোথাও একটি গাড়ি থামালেই বিশেষ কোনো কারণ ছাড়াই গালমন্দ শুরু করেন। ওসি নিজে এসে শ্যামল ছায়া পরিবহনের চালক, মালিক ও শ্রমিকদের উদ্দেশ্য করে গালমন্দ শুরু করেন। প্রতিবাদ করলে আরও অশোভন আচরণ করেন।
ওসি মামুনুর রহমানের ভাষ্য, বাসস্ট্যান্ড এলাকা যানজটমুক্ত রাখতে করণীয় সম্পর্কে বাসস্ট্যান্ডে সভা হয়েছে। সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা উপস্থিত ছিলেন। সিদ্ধান্ত অনুযায়ী যানজটমুক্ত রাখতে প্রয়োজনীয় উদ্যোগ বাস্তবায়নে তাকে (ওসি) তাগিদ দেওয়া হয়। তিনিও চেষ্টা করছেন সবকিছু ঠিক রাখতে। এখন তার উদ্যোগ বাসচালক ও মালিকপক্ষের পছন্দ নয়।
ঘটনা বর্ণনা দিতে গিয়ে ওসি বলেন, শ্যামল ছায়া পরিবহনের দুটি বাস পাশাপাশি দাঁড় করিয়ে রাখায় সড়কে বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়েছিল।
ভৈরব বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ‘দুর্জয় ভৈরব’ এলাকায় যানজট সৃষ্টির বিষয়ে তাদের অংশগ্রহণ নেই। কারণ ভৈরব বাস মালিক সমিতির অধীনে কেবল শ্যামল ছায়া পরিবহনের বাস রয়েছে। অথচ এ সড়ক দিয়ে অন্য পরিবহনেরও যানবাহন চলে এবং তাদের কাউন্টার রয়েছে। হাইওয়ে পুলিশ সামান্য কারণে পরিবহন শ্রমিকদের সঙ্গে মন্দ আচরণ করায় শ্রমিকদের মনে কষ্ট জন্মে। সেই কষ্ট থেকেই অবরোধ সৃষ্টি করেন শ্রমিকেরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *