• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন |
  • English Version

নিরাপদ ঈদ যাত্রা লক্ষ্যে পুলিশ সুপারে ভৈরব নৌ বন্দর পরিদর্শন ও লিফলটে বিতরণ

# মিলাদ হোসেন অপু :-
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে নৌ পথে যাত্রীদের নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছার যাত্রা নিশ্চিত করতে কিশোরগঞ্জ ভৈরব নদী বন্দর এলাকা পরিদর্শন ও সচেতনতামূলক লিফলেট করেন কিশোরগঞ্জ ও সিলেট অঞ্চলের নৌ পুলিশের একটি টিম। এতে নেতৃত্ব দেন নৌ পুলিশের কিশোরগঞ্জ ও সিলেট অঞ্চলের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।
এসময় উপস্থিত ছিলেন নৌ পুলিশের কিশোরগঞ্জ ও সিলেট অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন রেজা, সহকারি পুলিশ সুপার হুমায়ুন কবীর আকন্দ, ভৈরব নৌ থানা অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, নৌ-অধিদপ্তরের ইঞ্জিনিয়ার ও সিপ সার্ভেয়ার মো. আতাসামাউল হক ফকির, পরিদর্শক কাইয়ুম মিয়া ও বিআইডব্লিউটিএর পরিবহন কর্মকর্তা জসিম উদ্দিন প্রমুখ।
নৌ পুলিশ সুত্রে জানা যায়, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নৌ পথে যাত্রী সাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে নৌ পুলিশের বিশেষ কাজ করছে। নৌ রুটে বিভিন্ন এলাকায় সচেতনতামূল লিফলেট বিতরণ করে যাচ্ছে নৌ পুলিশ।
আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা সুন্দর ও মনোরম করতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। আজ সোমবার (৮ এপ্রিল) ভৈরব লঞ্চঘাট ও স্পিড বোট ঘাটে লঞ্চ, স্পিড বোট ও নৌ-যান চালকদের মাঝে লিফলেট বিতরন ও জনসচেতনতা মূলক বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্যে এ কথা বলেন নৌ পুলিশের কিশোরগঞ্জ ও সিলেট অঞ্চলের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।
তিনি বলেন, আসন্ন ঈদে নৌ পুলিশ নৌ ঘাট, নৌ টার্মিনাল, স্পিড বোট ঘাটসহ বিভিন্ন নৌ এলাকাসমূহে দায়িত্ব পালন করবে। ঈদে নৌপথ ব্যবহারকারী ঘরমুখো মানুষের যাত্রা সহজ ও নিরাপদ করতে সরকারি ছুটি (১০ দিন) শেষ হওয়া পর্যন্ত বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
তিনি আরো বলেন, কোন নৌ যান যেন অতিরিক্ত যাত্রী বোঝাই না করে এবং বেপরোয়া গতিতে নৌ যান না চালায় সেদিকে সতর্ক থাকতে হবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন করা থেকে বিরত থাকতে হবে। আবহাওয়ার পূর্বাভাস জেনে নৌযান চালানো, সূর্যাস্তের পর বালুবাহী বাল্কহেড ও স্পিড বোট চলাচল বন্ধ রাখতে হবে।
এ বিষয়ে ভৈরব নৌ ভৈরব নৌ থানা অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান বলেন, যারা আইন অমান্য করে নদীতে ভলগেট চালাচ্ছে তাদের বিরুদ্ধে ইতিমধ্যে নৌ-আদালতে মামলা দায়ের করা হয়েছে। আমাদের অভিযানও অব্যাহত রয়েছে । নৌ পথে যেকোন সমস্যায় নৌ পুলিশের কন্ট্রোল রুমের ফোন করতে হবে। সহজ যোগাযোগ মাধ্যম জরুরি সেবা ৯৯৯-এর মাধম্যে যে কোন অপ্রীতিকর ঘটনা নৌ পুলিশকে অবগত করলে নৌ পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *