• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন |
  • English Version

পাকুন্দিয়ায় ভালবাসায় সিক্ত কারামুক্ত উপজেলা চেয়ারম্যান রেনু

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু একটি মামলায় ৫ দিন কারাভোগের পর গত মঙ্গলবার তিনি জামিনে মুক্তি পান। ৪ এপ্রিল বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে নিজ এলাকা পাকুন্দিয়ায় আসার পথে উপজেলার থানারঘাট এলাকায় পৌঁছলে তাকে ফুলের মালা পড়িয়ে বরণ করে নেন অসংখ্য নেতাকর্মী ও সমর্থকরা।
এসময় নেতাকর্মী-সমর্থকদের এমন ভালবাসায় সিক্ত হয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন রফিকুল ইসলাম রেনু। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শতশত মোটরসাইকেল নিয়ে থানারঘাট এলাকায় জড়ো হন তাঁর সমর্থিত নেতাকর্মীরা।
উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে থানারঘাট বাজারে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য দেন, রফিকুল ইসলাম রেনু। পরে মোটরসাইকেল, পিকআপ ও অটোরিকশার বিশাল বহর নিয়ে মঠখোলা বাজার, আঙ্গিয়াদী বাজার হয়ে পাকুন্দিয়া পৌরসদর ঈদগাহে উপস্থিত হন তারা। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু ও পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ।
রফিকুল ইসলাম রেনু তার বক্তব্যে বলেন, ‘আপনাদের ভালোবাসায় আমি সিক্ত। আপনারা বারবার আমাকে ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। সারাজীবন আপনাদের কাছে ঋণী। আমি সারাজীবন আপনাদের কল্যাণের জন্য রাজনীতি করেছি। রাজনীতি করতে গিয়ে বারবার হামলা-মামলার শিকার হয়েছি। নির্বাচন এলেই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়। ষড়যন্ত্রমূলক একটি মামলায় আমি কয়েকদিন জেল খেটেছি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনেও আমি প্রতিদ্বন্দ্বিতা করব। আমার নির্বাচনের সমস্ত দায়িত্ব আপনাদের ওপর ছেড়ে দিলাম’।
প্রসঙ্গত, ২০১২সালের একটি মামলায় সম্প্রতি দুই বছরের সাজাপ্রাপ্ত হয় রফিকুল ইসলাম রেনু। গত ২৭ মার্চ আদালতে আত্মসমর্থন করলে তাকে কারাগারে পাঠানো হয়। পাঁচদিন কারাভোগের পর গত ২ এপ্রিল জামিনে মুক্ত হন তিনি। রফিকুল ইসলাম রেনু কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের পরপর দুইবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান। এর আগেও তিনি পাকুন্দিয়া সদর ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহ্বায়ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *