• সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

ভৈরবে বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক সভা ও মা সমাবেশ

ভৈরবে বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধে
সচেতনতামূলক সভা ও মা সমাবেশ

মিলাদ হোসেন অপু :

ভৈরবে মুজিববর্ষ উপলক্ষে বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক সভা ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের রাজনগর গ্রামে ওয়ার্ড আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহরিয়ার মেনজিস, শিমুলকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুবায়ের আলম দানিছ, ওয়ার্ড আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ফারুক আহমেদ দুলাল, ওয়ার্ড আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তারুজ্জামান প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথি মো. সারওয়ার মুর্শেদ তার বক্তব্যে বলেন, পৃথিবীতে একজন মানুষের প্রথম শিক্ষক তার মা এবং প্রথম বিদ্যালয় তার পরিবার। মা ও তার পরিবারের দেয়া সঠিক শিক্ষাই একজন মানুষ সঠিক মানুষ হিসেবে গড়ে উঠতে পারে। একজন সন্তান গড়ে তুলে মানুষের মত মানুষ করতে একজন মায়ের আদর্শিক ভূমিকায় যথেষ্ট। আজ যারা সমাজে মাদকাসক্ত ও জঙ্গীবাদ হিসেবে পরিচিত তারা কারো না কারো সন্তান। তাদের সঠিক চর্চার মাধ্যমে তার পরিবার বিশেষ করে তার মাই পারে তাকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে। মায়েদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনার সন্তানকে সঠিক শিক্ষায় শিক্ষিত করুন। প্রাতিষ্ঠানিক শিক্ষা দিতে স্কুলে পাঠান। কোথায় যাচ্ছে, কার সাথে মেলামেশা করছে সেদিকে খেয়াল রাখুন। ছেলেদের পাশাপাশি মেয়েদেরকেও শিক্ষিত করে তুলুন। বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। আপনারা মায়েরাই পারেন আপনার সন্তানদের প্রাপ্ত বয়স করে বিবাহ দেওয়ার। অপ্রাপ্ত বয়সে বিবাহ দিলে আপনার সন্তানের ভবিষ্যত খারাপ এবং মৃত্যুর ঝুঁকি থাকে। এ সময় তিনি বাল্য বিবাহ প্রতিরোধে সকল মায়েদের সোচ্চার থাকার আহ্বান জানান।
অপরদিকে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী রাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক বইয়ের উপর কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণীতে অংশগ্রহণ করেন। এছাড়া শিমুলকান্দি ইউনিয়নের ভূমি অফিস উদ্বোধন করেন ও ইউনিয়নের ডিজিটাল সেন্টার পরিদর্শন করে রাজনগর এলাকায় আমার বাড়ি আমার খামার সমিতি পরিদর্শন করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *