• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

অষ্টগ্রামে খাস জমি নিয়ে হামলা ভাংচুর লুটপাট

অষ্টগ্রামে খাস জমি নিয়ে
হামলা ভাংচুর লুটপাট

# নিজস্ব প্রতিবেদক :-
অষ্টগ্রামে খাস জমির দখল নিয়ে পাল্টাপাল্টি হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। বুধবার ও বৃহস্পতিবারের সংঘর্ষে উভয় পক্ষে ২০ জনের মত আহত হয়েছেন বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে পূর্ব অষ্টগ্রাম ইউনিয়নের পরশপাড়া গ্রামের শাহীন ঠাকুর ও কবিরখান্দান গ্রামের রফিক মিয়ার লোকদের মধ্যে। সংঘর্ষে শামীম মিয়া, তৌহিদ ঠাকুর, কাউছার ঠাকুর, সন্তু মিয়া, আয়না মিয়া, জীবন ঠাকুরসহ আহতদের অষ্টগ্রাম উপজেলা হাসপাতাল ও কিশোরগঞ্জ সদরের হাসপাতালে পাঠানো হয়েছে। হামলায় রফিকের পক্ষের লোকদের বাড়ি ও দোকান ভাংচুর এবং লুটপাট হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।
রফিক মিয়া জানান, বিল মাকসা মৌজায় প্রায় ৩৫ বছর ধরে দুই একর খাস জায়গা লিজ নিয়ে ভোগদখল করে আসছেন। এর পাশেই খারুয়াইল মৌজায় শাহীন ঠাকুর ও আঞ্জু মিয়াসহ কয়েকজনের জমি আছে। কিন্তু দুই বছর ধরে তারা রফিক মিয়ার জমিও দখল করে নিয়েছেন। এ নিয়ে আদালতে মামলা হলে রায় পান রফিক মিয়া। এরপরও শাহীন ঠাকুররা জমির দখল ছাড়েননি। এ নিয়েই বুধবার ও বৃহস্পতিবার সংঘর্ষ হয়েছে।
এদিকে শাহীন ঠাকুর জানিয়েছেন, নদী ভাঙনের ফলে তাদের এবং এলাকার অনেক মানুষের কৃষি জমি নদীতে চলে গেছে। নতুন করে চর ভেসে উঠলে সবাই যার যার সীমানা অনুযায়ী চরের জায়গা ভোগ করছেন। কাজেই রফিকদের জমি দখলের অভিযোগ ঠিক নয় বলে তিনি জানিয়েছেন।
পূর্ব অষ্টগ্রাম ইউপি চেয়ারম্যান মো. কাছেদ মিয়ার সঙ্গে এ ব্যাপারে কথা বললে তিনি জানান, শাহীন ঠাকুররা যে জমি দখল করেছে, সেটি আসলে রফিকের। তার কবুলিয়তসহ যাবতীয় কাগজও আছে। অষ্টগ্রাম থানার ওসি মো. শফিকুল ইসলাম বড় ধরনের কোন সংঘর্ষ হয়নি জানিয়ে বলেন, এ ঘটনায় কোন পক্ষই মামলা বা অভিযোগ করেনি। এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *