• সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

কুলিয়ারচরে মহান বিজয় দিবস উদযাপিত

# মুহাম্মদ কাইসার হামিদ :-
কিশোরগঞ্জের কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে ১৬ ডিসেম্বর শনিবার সূর্যোদয়ের সাথে সাথে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে থানা পুলিশের উদ্যোগে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করেন। এছাড়া সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় বীর প্রতীক শহীদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গনে স্বাধীনতা স্তম্ভে উপজেলা প্রশাসনের আয়োজনে শহিদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন কুলিয়ারচর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, কুলিয়ারচর থানা পুলিশ, পৌর আওয়ামী লীগ, কুলিয়ারচর প্রেসক্লাব, কুলিয়ারচর স্বাস্থ্য কমপ্লেক্স, কুলিয়ারচর পৌরসভা, উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, মটর চালক লীগ, উপজেলা মৎস্যজীবি লীগ, কুলিয়ারচর সরকারি কলেজ, কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়, উপজেলা আবাসিক প্রকৌশলী দপ্তর, উছমানপুর ইউনিয়ন পরিষদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিস, উপজেলা সরকারি কর্মজীবী কল্যাণ পরিষদ, বিএডিসি সেচ ভবন, আনসার ভিডিপি অফিস, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ কুলিয়ারচর জোনাল অফিস, গ্রীণ লাইফ জেনারেল হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছামিউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমতিয়াজ বিন মুসা জিসান, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, জেলা পরিষদ সদস্য আব্দুস সাত্তার মাস্টার, থানার অফিসার ইনচার্জ মো. সারোয়ার জাহান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আদনান আখতার, থানার ওসি (তদন্ত) মো. লূৎফর রহমান, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এসআরএমজি কিবরিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওমর ফরুক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জসীম উদ্দিন লিটন, সাংগঠনিক সম্পাদক মীর মো. মেজবাহুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এনামুল হক, পৌর আওয়ামী লীগ সভাপতি মো. নিজাম ক্বারী, সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মেজর মোহাম্মদ নুরুল ইসলাম (অব.), বীর মুক্তিযোদ্ধা লায়ন মো. আলী আকবর খান, বীর মুক্তিযোদ্ধা এ.এফ.এম আমান উল্লাহসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকতা-কর্মচারী, শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ পুষ্পস্তবক অর্পণে অংশ গ্রহণ করেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুসহ শহিদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
সকাল সাড়ে ৮টার দিকে শহিদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গণ থেকে একটি বিজয় র‌্যালি বের করে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে গিয়ে শেষ করে। পরে শহিদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
সকাল সাড়ে ৮টার দিকে থানা সংলগ্ন মাঠে শিশু কিশোর সমাবেশ, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত। সকাল পৌনে ১১টার দিকে শহীদ-প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জ্ঞাপন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম বলেন, মহান বিজয় দিবসের এ মাহেন্দ্রক্ষণে সশ্রদ্ধচিত্তে স্মরণ করছি মহান স্বাধীনতা যুদ্ধে লক্ষ লক্ষ প্রাণের আত্মদানে পরাধীনতার লৌহকঠিন শৃংখল ভেঙ্গে লাল সবুজের পতাকা উড়েছে এই পলল ভূমিতে। পৃথিবীর মানচিত্রে আমরা পেয়েছি এক অনবদ্য পরিচয়। স্বাধীনতার দীপ্ত শ্লোগানে মুখরিত সেই মহান বিজয়ের মাসে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি সেইসব অকুতোভয় বীর লাখো শহীদ, বীর মুক্তিযোদ্ধা এবং আত্মত্যাগী অসংখ্য মা-বোনকে।
সকাল দুপুর সাড়ে ১২টার দিকে ছাত্র-ছাত্রীদের দৌঁড় ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা মো. ফজলুর রহমান পটল।
এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে বাদ যোহর মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন মসজিদ, মন্দির ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, বেলা ২টার দিকে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, সিনেমা হল সমূহে বিনা টিকেটে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, বেলা আড়াইটার দিকে থানা মাঠে প্রীতি ফুটবল ম্যাচ উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সম্মিলিত একাদশ বনাম কুলিয়ারচর পৌরসভা ও সূধীজন সম্মিলিত একাদশ। সন্ধ্যা ৬ টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *