• রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

পাকুন্দিয়ায় চাকুরী দেওয়ার প্রলোভনে ৯ লাখ টাকাসহ ৭৪ শতাংশ জমি আত্মসাত

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বর্ষাগাতী বালিকা দাখিল মাদরাসার সুপার মো. নজরুল ইসলাম ও পরিচালনা কমিটির সভাপতি মো. মহিবুর রহমানের বিরুদ্ধে চাকরি দেওয়ার প্রলোভনে এক নারীর কাছ থেকে নগদ ৯ লাখ টাকা ও ৭৪ শতাংশ জমি আত্মসাতের অভিযোগ উঠেছে। ২ সেপ্টেম্বর শনিবার দুপুরে পাকুন্দিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তাদের বিরুদ্ধে এ অভিযোগ আনেন উপজেলার আঙ্গিয়াদী আদিত্যপাশা গ্রামের ভুক্তভোগী নারী মোছা. জোসনা আক্তার। তিনি ওই গ্রামের মৃত বীরমুক্তিযোদ্ধা মো. আ. মান্নানের স্ত্রী।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ভুক্তভোগী নারী জোসনা আক্তারের পক্ষে তাঁর মেয়ে ইয়াসমিন আক্তার। এসময় উপস্থিত ছিলেন, মোছা. জোসনা আক্তার, ইয়াসমিন আক্তারের স্বামী মো. আল ফারুক, প্রতিবেশী মো. সোয়েব মিয়া ও চরফরাদী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাবেক সদস্য মো. তাজ উদ্দিন খান সম্রাট প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জোসনা আক্তার বলেন, ২০২১ সালে আমার মেয়ে ইয়াসমিন আক্তারকে আয়াপদে ও নাতী বউ শান্তা আক্তারকে কম্পিউটার ল্যাব অপারেটর পদে বর্ষাগাতী বালিকা দাখিল মাদরাসায় নিয়োগ দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রথমে আমার কাছ থেকে ৭৪ শতাংশ জমি মাদরাসার নামে লিখে নেয় মো. নজরুল ইসলাম ও মো. মহিবুর রহমান। পরবর্তীতে কম্পিউটার ল্যাব আনার কথা বলে এবং চাকুরীর খরচ বাবদ আরও ১২ লাখ টাকা দাবী করেন নজরুল ইসলাম ও মহিবুর রহমান। পরে তাদের কথামত ২০২২ সালের ৭ জুলাই আমি তাদের হাতে ৩ লাখ ১২ হাজার টাকা ও একই বছরের ১৩ ডিসেম্বর ৬ লাখ টাকা দেই। দুই কিস্তিতে মোট ৯ লাখ ১২ হাজার টাকা আমি সভাপতি মহিবুর রহমানের হাতে তুলে দেই। কিন্তু এখন পর্যন্ত কোন চাকুরী দিতে পারেননি তারা।
তিনি আরও বলেন, আমি সহজ সরল মানুষ। আমাকে মাদরাসার সুপার ও সভাপতি ধর্মের মা বানিয়েছে। মা বানিয়ে বলে যে, মাদরাসার স্বীকৃতি আনতে হলে ৩৪ শতাংশ জমির প্রয়োজন। তাদের কথামত আমি রাজি হই। পরে জমি রেজিষ্ট্রি দেওয়ার পর জানতে পারি প্রতারণা করে তারা আমার কাছ থেকে ৩৪ শতাংশের জায়গায় ৭৪ শতাংশ জমি লিখে নিয়েছে। এখন টাকা ও জমি ফেরত চাইলে মহিবুর রহমান ও নজরুল ইসলাম আমাকে অকথ্য ভাষায় গালাগাল করে এবং প্রাণনাশের হুমকি দেয়। আমি এ ধরনের জঘন্য ঘটনার সঠিক বিচার এবং আমার দেওয়া জমি ও টাকা ফেরত চাই।
মাদরাসার সুপার মো. নজরুল ইসলাম বলেন, অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। মাদরাসায় দান কাওলা মূলে ৭৪ শতাংশ জমি লিখে দিয়ে এর বিনিময়ে ৪ লাখ টাকা নিয়েছে। এখন অপরের প্ররোচনায় তিনি চলছেন। এ বিষয়ে তিনি জেলা প্রশাসক বরাবরে আমাদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বর্তমানে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিষয়টি তদন্ত করছেন।
মাদরাসার সভাপতি মো. মহিবুর রহমান বলেন, আমাদের ওপরে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। ইহা একটি সাজানো নাটক। মাদরাসায় জমি লিখে দেওয়া বাবদ তিনি মাদরাসার কাছ থেকে ৪ লাখ টাকা নিয়েছেন।
এ বিষয়ে জানতে কিশোরগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন নাহার মাকছুদার মুঠোফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি। তবে এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম সাইফুল আলম বলেন, আমি শুনেছি জেলা শিক্ষা কর্মকর্তা স্যারের বরাবরে ভুক্তভোগী নারী একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ বিষয়ে তদন্ত চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *