• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে ছিনতাইকারীদের কবলে পড়ে সর্বহারা হলেন প্রবাসী যুবক জাকির হোসেন

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে ছিনতাইকারীদের কবলে পড়ে সর্বহারা হলেন বিদেশ ফেরত প্রবাসী যুবক জাকির হোসেন। প্রবাসী জাকির হোসেন জেলার কটিয়াদী থানার মুমুরদিয়া ইউনিয়নের বত্তিরহাটা গ্রামের আব্দুল মিয়ার ছেলে।
১৮ আগস্ট শুক্রবার রাত পৌনে তিনটার দিকে পৌর শহরের সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুলের সামনের সড়কে এই ঘটনা ঘটে। এসময় প্রবাসী জাকির হোসেনের সাথে থাকা মো. নবীর হোসেনের মোবাইল ও নগদ টাকা নিয়ে যায় ছিনতাইকারীরা।
স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাত পৌনে তিনটার দিকে ভৈরব বাসস্ট্যান্ড থেকে শহরের ঘোড়াকান্দা এলাকায় এক আত্মীয়ের বাসায় যাওয়ার পথে ছিনতাইয়ের কবলে পড়ে প্রবাসী যুবক জাকির হোসেন ও নবীর হোসেন। ঘটনার পর রাতের ডিউটি পালনকারী দুই কনস্টেবলকে বিষয়টি জানালে তারা কোন গুরত্ব দেয়নি। উল্টো তাদের প্রশ্নে সম্মুখীন হতে হয়। এসময় পুলিশ সদস্য ও নবীর হোসেনদের মধ্যে বাকবিতণ্ডা হয়। সেই ফাঁকে ছিনতাকারীরা পালিয়ে যায়। পুলিশ সদস্যরা বিষয়টি গুরুত্ব না দেয়ায় ছিনতাইকারীরা সহজে পালিয়ে যায় বলে ভোক্তভোগী প্রবাসী জাকির হোসেন ও নবীর হোসেনের অভিযোগ। এ সময় তাদের কাছ থেকে বিদেশী টাকা, স্বর্ণালংকার, নগদ টাকা, বিভিন্ন মালামাল, মোবাইল ফোন, পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনতাই করে নিয়ে যায়।
এ বিষয়ে বিদেশ ফেরত জাকির হোসেন জানান, মামাতো ভাইয়ের মাধ্যমে গত দেড় মাস আগে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের যান তিনি। দেড় মাস থাকার পর কোম্পানি তাকে দেশে পাঠিয়ে দেয়। দেশে আসার সময় তার সহকর্মী শান্ত তাকে কিছু প্রয়োজনীয় মালামাল পরিবারে কাছে পৌঁছে দেয়ার জন্য দেন। এসব মালামাল পৌঁছে দিতে তিনি ভৈরবে আসেন। প্রবাসী শান্ত মিয়া শালির জামাতা নবীর হোসেন তাকে বিমান বন্দর থেকে নিয়ে আসেন।
তিনি আরো জানান, ছিনতাইকারীরা তার সাথে থাকা স্বর্ণালংকার ও পাসপোর্টসহ প্রয়োজনীয় সকল জিনিস পত্র নিয়ে গেছেন। বিদেশ থেকে যা এনেছেন সব কিছুই ছিনিয়ে নিয়েছেন ছিনতাইকারীরা। নিজের প্রয়োজনীয় জিনিসতো নিয়েছেনই সাথে অন্য জনের দেয়া জিনিসপত্রও নিয়ে গেছেন বলে অভিযোগ করেন তিনি। কান্নারত গলায় বারবার চিৎকার করে বলেন আমি সর্বশান্ত হয়ে পথে বসে গেছি।
এ বিষয়ে সাথে থাকা নবীর হোসেন বলেন, বিমান বন্দর থেকে জাকির হোসেনকে সাথে নিয়ে আসি। তার কাছে আমাদের প্রয়োজনীয় জিনিস পত্র ছিল। রাত বেশি হয়েছে বলে আমার শ্বশুরবাড়ি ঘোড়াকান্দা এলাকায় নিয়ে যাচ্ছিলাম। পথিমধ্য ছিনতাইকারীরা আমাদের সব কিছু নিয়ে গেছে। এসময় তার সাথে থাকা একটি মোবাইল ও নগদ ৮ হাজার টাকা নিয়ে যায়।
তিনি আরো জানান, ঘটনার পর সাথে সাথে বিষয়টি আনোয়ারা জেনারেল হাসপাতালে ডিউটি পালন করা পুলিশ সদস্য খাইরুল মিয়া ও ওয়াহিদ মিয়াকে জানালে তাদের গাফিলতিতে ছিনতাইকারীরা পালিয়ে যায়। চোখের সামনে দিয়ে ছিনতাইকারী চলে গেলেও কোন ব্যবস্থা নেননি পুলিশ সদস্যরা। পরে নিরুপায় হয়ে ভৈরব থানায় গেলে ডিউটি অফিসারে জেরার মুখে পরতে হয়। উল্টো ছিনতাকারীদের সাথে জড়িত রয়েছে বলে জেরা করেন থানায় কর্তব্যরত পুলিশ।
এ ঘটনার বিষয়ে রাতে ভৈরব থানার কর্তব্যরত পুলিশের এসআই মনিররুজ্জামান জানান, খবর পেয়ে সাথে সাথে বিভিন্ন জায়গায় খোঁজ নেয়া হচ্ছে। ছিনতাইকারীদের খুঁজতে পুলিশ সদস্যরা কাজ করেছে। সকালে সিসি ক্যামেরা ফুটেজ দেখে ছিনতাইকারী শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান ।
ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাকছুদুল আলম বলেন, ছিনতাইয়ের বিষয়টি আমি অবগত নয়। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *