• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন |
  • English Version

বাজিতপুরে স্কুলের নামে বায়না কৃত জায়গা প্রধান শিক্ষকের নামে রেজিস্ট্রি

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুরে স্কুলের নামে বায়না কৃত ১৪ শতাংশ জমির সাড়ে ১০ শতাংশ স্কুলের নামে আর সাড়ে ৩ শতাংশ জমি নিজের নামে রেজিস্ট্রি করে নিয়েছেন প্রধান শিক্ষক।
এ ঘটনা জানাজানি হলে নাজিরুল ইসলাম কলেজিয়েট স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা প্রতিবাদে ফুঁসে উঠছে । তারা ফেসবুক ও পোস্টারিং করে জমি ফেরত ও শিক্ষকের অপসারণ চাই ।
স্থানীয় সূত্রে জানা গেছে, বাজিতপুর পৌর শহরে ১৯৩৭ সালে ‘বাজিতপুর টাউনহল হাইস্কুল’ নামে প্রতিষ্ঠিত হয়। পরে নাম পরিবর্তন করে নাজিরুল ইসলাম কলেজিয়েট স্কুল রাখা হয়।
স্কুলের জায়গা সংকীর্ণ থাকার কারনে সীমানা প্রাচীরের বাইরে প্রতিবেশী বেবী মাস্টারের স্ত্রীর কাছ থেকে ২০২০ সালের ৫ মার্চ ১৪ শতাংশ জায়গা ২৩ লাখ ৮০ হাজার টাকা দাম ধরা হয় । এই সময় ৮ লাখ টাকা অগ্রিম প্রদান করে বায়নাপত্র দলিল করে স্কুল কর্তৃপক্ষ। তারা জমিতে মাটি ভরাট করে প্রতিরক্ষা দেয়াল নির্মাণ করে জায়গাটিকে স্কুলের সীমানা প্রাচীরের ভেতরে নিয়ে আসে ।
২০২৩ সালের ১২ জুলাই মাসে সাড়ে ১০ শতাংশ স্কুলের নামে আর সাড়ে ৩ শতাংশ জমি নিজের নামে রেজিস্ট্রি করে স্কুলের বর্তমান প্রধান শিক্ষক শাহ মুহাম্মদ আফজাল ।
স্কুলের সাবেক শিক্ষার্থী আবদুল মান্নান স্বপন অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক রাজনৈতিক প্রভাব খাটিয়ে নামমাত্র মূল্যে প্রতিরক্ষা প্রাচীরের ভেতরে সাড়ে ৩ শতাংশ জমি নিজ নামে রেজিস্ট্রি করে নিয়ে এক ধরনের প্রতারণা করেছেন। আমরা স্কুলে জমি ফেরত সে সাথে তার অপসারণ চাই ।
কথা হয় স্কুলে লেখাপড়া করেছেন এমন কয়েকজন শিক্ষার্থীর সাথে, তারা বলছেন স্যার উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন । উনার বিরুদ্ধে অনেক গুলো অভিযোগে কথা আমরা শুনেছি । রক্ষক যখন ভক্ষক হয়ে সব খেয়ে ফেলে তখন আমাদের বলার কিছু থাকেনা ।
বাজিতপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. হুমায়ুন কবীর বলেন, এ ঘটনা লোক মুখে শুনেছি তবে কোনো লিখিত অভিযোগ পাইনি । পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *