• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কটিয়াদীতে দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত শতাধিক, পুলিশের গুলি, গ্রেপ্তার ২৩ জমি অধিগ্রহণের দুই কোটি টাকা ফেরত না দিতে নানা ষড়যন্ত্র দাতার বিরুদ্ধে লাল বাহাদুরের রং পাল্টে হয়ে গেল কুচকুচে কালো নানা অঙ্গসজ্জায় সাজানো হয় কোরবানির পশু পাচারকালে ৬০ বস্তা সার জব্দ করে মামলা পৌনে তিনশ বছরের প্রাচীন শোলাকিয়া ঈদগার প্রস্তুতি ভৈরবে এমবিশন পাবলিক স্কুলের জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা কুরবানী সম্পর্কীত কিছু মাসায়েল ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক ছিনতাইকৃত টাকা ও মাদক উদ্ধারে অবদান রাখায় আইজিপি পুরস্কারে ভূষিত ভৈরবের ওসি সফিকুল ইসলাম ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

শোলাকিয়া ঈদগাহর নিরাপত্তায় পুলিশ সুপারের ব্রিফিং

নিরাপত্তা ছক সম্পর্কে ধারণা দিচ্ছেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) -পূর্বকণ্ঠ

শোলাকিয়া ঈদগাহর
নিরাপত্তায় পুলিশ
সুপারের ব্রিফিং

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহর নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও এপিবিএনের প্রায় দেড় হাজার সদস্যের পাশাপাশি দায়িত্ব পালন করবে ৫ প্লাটুন বিজিবি। আনসার বাহিনীর সদস্যগণও থাকবেন। থাকবে এন্টি টেরোরিজম ইউনিটের একটি দল। আজ শুক্রবার বেলা ১১টায় কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ঈদগায় পুলিশ ও এপিবিএন সদস্যদের ঈদের দিনের নিরাপত্তা সম্পর্কে বিস্তারিত ব্রিফিংয়ে এসব তথ্য দিয়েছেন। মাঠে একটি নিরাপত্তা ম্যাপের বোর্ড স্থাপন করা হয়েছে।
ব্রিফিংয়ে জানানো হয়, শোলাকিয়া ঈদগাহকে কেন্দ্র করে প্রায় দুই বর্গকিলোমিটার এলাকা জুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে ৩২টি চেকপোস্ট স্থাপন করা হয়েছে। মাঠের ভেতর পুলিশ ও র‌্যাবের জন্য স্থাপন করা হয়েছে ৬টি ওয়াচটাওয়ার। জামাত পর্যবেক্ষণ করা হবে একাধিক ড্রোন ক্যামেরা দিয়ে। স্থাপন করা হয়েছে পর্যাপ্ত সিসি ক্যামেরা। ঈদগাহর ২৪টি গেটের মধ্যে কেবল ৬টি গেট মুসল্লিদের প্রবেশের জন্য খোলা রাখা হবে। এসব গেটে আর্চওয়ের ভেতর দিয়ে মেটাল ডিটেক্টরে পরীক্ষা করে মুসল্লিদের ঢুকতে দেয়া হবে। কেবল জায়নামাজ ছাড়া ছাতা, ব্যাগ, দিয়াশলাই, গ্যাস লাইটার, এমনকি মোবাইল ফোন নিয়েও কাউকে মাঠে ঢুকতে দেয়া হবে না। এবারের ১৯৬তম ঈদুল ফিতরের জামাতে ইমামতি করবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বীর মুক্তিযোদ্ধা মুফতি ফরিদ উদ্দীন মাসউদ। জামাত শুরু হবে সকাল ১০টায়। গত ঈদুল ফিতরের জামাতে ৪ লক্ষাধিক মুসুল্লি একসঙ্গে নামাজ আদায় করেছিলেন বলে ধারণা করা হয়। নিরাপত্তা ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশনস) মো. নূরে আলম ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *