• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা

শোলাকিয়া ঈদগাহর নিরাপত্তায় পুলিশ সুপারের ব্রিফিং

নিরাপত্তা ছক সম্পর্কে ধারণা দিচ্ছেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) -পূর্বকণ্ঠ

শোলাকিয়া ঈদগাহর
নিরাপত্তায় পুলিশ
সুপারের ব্রিফিং

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহর নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও এপিবিএনের প্রায় দেড় হাজার সদস্যের পাশাপাশি দায়িত্ব পালন করবে ৫ প্লাটুন বিজিবি। আনসার বাহিনীর সদস্যগণও থাকবেন। থাকবে এন্টি টেরোরিজম ইউনিটের একটি দল। আজ শুক্রবার বেলা ১১টায় কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ঈদগায় পুলিশ ও এপিবিএন সদস্যদের ঈদের দিনের নিরাপত্তা সম্পর্কে বিস্তারিত ব্রিফিংয়ে এসব তথ্য দিয়েছেন। মাঠে একটি নিরাপত্তা ম্যাপের বোর্ড স্থাপন করা হয়েছে।
ব্রিফিংয়ে জানানো হয়, শোলাকিয়া ঈদগাহকে কেন্দ্র করে প্রায় দুই বর্গকিলোমিটার এলাকা জুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে ৩২টি চেকপোস্ট স্থাপন করা হয়েছে। মাঠের ভেতর পুলিশ ও র‌্যাবের জন্য স্থাপন করা হয়েছে ৬টি ওয়াচটাওয়ার। জামাত পর্যবেক্ষণ করা হবে একাধিক ড্রোন ক্যামেরা দিয়ে। স্থাপন করা হয়েছে পর্যাপ্ত সিসি ক্যামেরা। ঈদগাহর ২৪টি গেটের মধ্যে কেবল ৬টি গেট মুসল্লিদের প্রবেশের জন্য খোলা রাখা হবে। এসব গেটে আর্চওয়ের ভেতর দিয়ে মেটাল ডিটেক্টরে পরীক্ষা করে মুসল্লিদের ঢুকতে দেয়া হবে। কেবল জায়নামাজ ছাড়া ছাতা, ব্যাগ, দিয়াশলাই, গ্যাস লাইটার, এমনকি মোবাইল ফোন নিয়েও কাউকে মাঠে ঢুকতে দেয়া হবে না। এবারের ১৯৬তম ঈদুল ফিতরের জামাতে ইমামতি করবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বীর মুক্তিযোদ্ধা মুফতি ফরিদ উদ্দীন মাসউদ। জামাত শুরু হবে সকাল ১০টায়। গত ঈদুল ফিতরের জামাতে ৪ লক্ষাধিক মুসুল্লি একসঙ্গে নামাজ আদায় করেছিলেন বলে ধারণা করা হয়। নিরাপত্তা ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশনস) মো. নূরে আলম ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *