• রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

ভৈরবে স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত আব্দুর রউফ এর ৬ষ্ঠ প্রয়াণ দিবস পালিত

ভৈরবে স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত আব্দুর
রউফ এর ৬ষ্ঠ প্রয়াণ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক :

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ক্ষেত্রে গৌরবময় ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ দেশের সর্বোচ্চ জাতীয় ও রাষ্ট্রীয় পুরস্কার “স্বাধীনতা পুরস্কার” মরনোত্তর ২০২০ এর জন্য মনোনীত আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত পিএসটিসি প্রতিষ্ঠাতা কমান্ডার (অব.) আব্দুর রউফ এর ষষ্ঠ মহাপ্রয়ান দিবস উপলক্ষে মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা ১১টায় ভৈরব প্রেসক্লাব মিলনায়তনে কমান্ডার আব্দুর রউফ স্মৃতি পরিষদ এর আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।
কমান্ডার আব্দুর রউফ স্মৃতি পরিষদ এর সভাপতি এ.কে মোবারক আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব (অব.) গবেষক ও লেখক এনডিসি ড. মোহাম্মদ আলী খান।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক আতাউর রহমান, শিশু সংগঠক অধ্যক্ষ শরীফ আহমেদ, বাজিতপুর উপজেলা সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ নূরুন্নবী বাদল, ভৈরব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক বশির আহমেদ, কামরুন-মহিউদ্দিন ওয়েল ফেয়ার ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ডা. মহিউদ্দিন আহমেদ, বাংলা কথা নির্বাহী সম্পাদক সমর ইসলাম প্রমুখ।

আলোচনায় বক্তারা কমান্ডার আব্দুর রউফ এর স্মৃতিচারণ করে বলেন, কমান্ডার আব্দুর রউফ দক্ষ সংগঠকের পাশাপাশি একজন লেখক, গবেষক ছিলেন। তিঁনি আমাদের দেশের সম্পদ। তিঁনি এমন একজন মহামানব ছিলেন তাঁর মানবপ্রেম, তাঁর ভালবাসা দেশ ও দেশের মানুষের জন্য কাজে লাগিয়েছেন। দেশ প্রেমই ছিল তাঁর মূল্য উদ্দেশ্য। বাংলাদেশের জনসংখ্যা নিয়ে বেসরকারি পর্যায়ে কার্যক্রমে তার অবদান অপরিসীম। কেউ যদি বলতে চাই তিঁনি দেশের জন্য কি করেছেন তখন দেশের আকাশ বাতাস সবকিছুতে তার অবদান ছড়িয়ে রয়েছে। কমান্ডার আব্দুর রউফ স্বাধীনতা যুদ্ধে গেরিলা যুদ্ধাদের প্রশিক্ষণের মাধ্যমে অসামান্য অবধান রেখেছেন। স্বাধীনতার পরবর্তী সময়ে শেখ মুজিবুর রহমানের ডাকে তিঁনি নৌবাহিনীতে আবারও যোগদান করেন এবং স্বাধীন বাংলাদেশের উপযোগী একটি নৌবাহিনী পুনর্গঠন করেন। নতুন প্রজন্মের কাছে কমান্ডার আব্দুর রউফ এর মতো ব্যক্তিত্বদের কথা যত আলোচনা করা হবে ততই তরুণ প্রজন্ম অনুপ্রাণিত হবে।
এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, কমান্ডার আব্দুর রউফ স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক লেখক গবেষক শরীফ হোসেন, উপদেষ্টা শফিউর রহমান খান বাচ্চু, সহ-সভাপতি আনোয়ার হোসেন, আজিজুল হক মজনু, অর্থ সম্পাদক রহুল আমিন, বাবর আলী ও ইদ্রিস আলী মাস্টার।
অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন, কমান্ডার আব্দুর রউফ স্মৃতি পরিষদের অন্যতম সদস্য রফিকুল ইসলাম দুলাল।
উল্লেখ্য, কমান্ডার আব্দুর রউফ ৮২ বছর বয়সে ২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *