• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

১১ মাসের শিশু রেখে গৃহবধূর রহস্যজনক আত্মহত্যা, পরিবারের দাবী হত্যা

# মিলাদ হোসেন অপু :-
কিশোরগঞ্জের কুলিয়ারচরে রামদী ইউনিয়নে আগরপুর পূর্বপাড়া গৃহবধূ প্রীতি রানী সরকারের রহস্যজনক আত্মহত্যার খবর জানা গেলেও পিতার দাবী হত্যা করা হয়েছে। প্রীতি রানী ওই এলাকার গোপাল বিশ^াসের ছেলে মিঠুন চন্দ্র বিশ^াস এর স্ত্রী।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ২৭ মার্চ সোমবার রাত সাড়ে ৮টায় কুলিয়ারচর রামদী ইউনিয়নের শ^শুর বাড়িতে গৃহবধূ প্রীতি রানী নিজ কক্ষে ধর্ণায় ফাঁসিতে ঝুঁলে আত্মহত্যা করেছে। জানালা ভেঙ্গে ধর্ণা থেকে নামিয়ে পরিবার ও এলাকাবাসী তাকে বাজিতপুর ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
এ বিষয়ে নিহতের স্বামী মিঠুন চন্দ্র বিশ^াসকে তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তা বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে কথা হয় মিঠুন চন্দ্র বিশ্বাস এর চাচা রাখাল চন্দ্র বিশ^াসের সাথে। তিনি জানান, আমার ভাতিজা মিঠুন চন্দ্র বিশ^াস ও তার স্ত্রী প্রীতি রানী সরকারের প্রায় সময়ই ঝগড়া লেগে থাকতো। ২৭ মার্চ সোমবার সন্ধ্যায় আমার ভাতিজা সন্ধ্যার নাস্তা নিয়ে বাসায় গেলে স্ত্রীর সঙ্গে বাকবিতন্ডা হয়। এ সময় মিঠুন তার মাকেও বকাঝকা করে। প্রীতি রানী ও তার শ্বাশুরীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। কথা কাটাকাটির পর রাত সাড়ে ৮টায় প্রীতি নিজ ঘরের দরজা জানালা বন্ধ করে আত্মহত্যা করে। স্থানীয়দের সহযোগিতায় জানালা ভেঙ্গে প্রীতিকে উদ্ধার করে বাজিতপুর ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।
হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দিলে পুলিশ এসে প্রীতির লাশ সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে পাঠায়। ময়না তদন্ত শেষে নিহতের মরদেহ প্রীতির বাবা বিনোদ সরকারের কাছে হস্তান্তর করলে সে লাশ ভৈরবের নিজ এলাকায় নিয়ে এসে শেষকৃত্য সম্পন্ন করে।
এ বিষয়ে নিহতের বাবা বিনোদ সরকার অভিযোগ করে বলেন, আমার মেয়েকে তারা পরিকল্পিতভাবে হত্যা করেছে। তার স্বামী ও তার শ^শুর বাড়ির লোকজন নির্যাতন করে হত্যা করে। আমার মেয়েকে প্রায় সময়ই টাকার জন্য নির্যাতন করে আমাদের বাড়িতে পাঠিয়ে দিতো। আমি গাভী বিক্রি করে কিছুদিন আগে মেয়ের জামাই মিঠুনকে ৮০ হাজার টাকা দিয়েছি। তার পরেও সে বিদেশ যাওয়ার জন্য ২ লক্ষ টাকা দাবী করে। টাকা না দিলে আমার মেয়েকে মেরে ফেলবে বলেও হুমকি দেয়। প্রীতম বিশ^াস নামে ১১ মাসের সন্তান রেখে আমার মেয়ে কেন আত্মহত্যা করবে। আমার মেয়েকে তার শ্বশুর বাড়ির লোকজন ও তার স্বামীসহ সবাই মিলে পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমার মেয়ের আত্মহত্যার খবর পায় রাত সাড়ে ৮টার পর। পুলিশ মনগড়া মতো সুরতহাল রিপোর্ট তৈরি করেছে। আমি মিঠুন ও তার পরিবারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।
এ বিষয়ে নিহতের চাচা সুজন সরকার বলেন, আমার ভাতিজিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ২ বছরের সংসারে আমার ভাতিজি কোন দিন সুখী ছিল না। যদি আত্মহত্যা করেও থাকে তাহলে তাকে আত্মহত্যার জন্য মানসিকভাবে বাধ্য করা হয়েছে। কুলিয়ারচর থানায় মামলা দিতে গেলে পুলিশ আমাদেরকে পাত্তা দেয় না। বলে অন্য জায়গায় মামলা করতে। বরং আমার ভাইয়ের কাছ থেকে একটি স্বাক্ষর নিয়েছে। কিন্তু আমার ভাই লেখাপড়া জানে না। আমরাও লেখাপড়া জানিনা। আমরা হত্যার অভিযোগ বললেও তারা বলছে আত্মহত্যার অভিযোগ করে আপনারা লিখিত স্বাক্ষর করেছেন।
থানায় অভিযোগ নেয়া হয় না বিষয়টি মিথ্যা দাবী করে এ বিষয়ে কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, রামদী ইউনিয়নে প্রীতি রানী সরকার আত্মহত্যা করেছে তার পরিবারই আত্মহত্যার একটি লিখিত আবেদন দিয়েছে। এ বিষয়ে একটি ইউডি মামলা হয়েছে। প্রাথমিক সুরতহাল রিপোর্টে আত্মহত্যার আলামত পাওয়া গেছে। এ রিপোর্ট বাজিতপুর থানা থেকে আমরা পেয়েছি। পোস্ট মর্টেমের রিপোর্ট আসলে হত্যা না আত্মহত্যা তা জানা যাবে। এ বিষয়ে পুলিশ সত্যতা নিশ্চিতের জন্য কাজ করছে। রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *