• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন |
  • English Version

কুলিয়ারচরে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান এঁর ১০তম মৃত্যুবার্ষিকী পালিত

# মুহাম্মদ কাইসার হামিদ :-
কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে বর্ষীয়ান রাজনীতিক, ভাষা সৈনিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমানের ১০তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।
এ উপলক্ষে ২০ মার্চ সোমবার বিকেলে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান, কুলিয়ারচর পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও উছমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম ক্বারী, সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, কুলিয়ারচর বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সভাপতি মুফতি ইলিয়াছ মাহমুদ কাসেমী রাসেল, সালুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইউসুফ মিয়া, ঠিকাদার মো. আনিসুজ্জামান সোহেল, কুলিয়ারচর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মুস্তাফিজুল হক মুছা, সদস্য সচিব ও কুলিয়ারচর উপজেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক মো. বদিউল আলম নাঈম, উপজেলা যুবলীগ নেতা ও কুলিয়ারচর উপজেলা ঠিকাদার সমিতির সাংগঠনিক সম্পাদক মো. কামাল উদ্দিনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীবৃন্দ।
এ সময় প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে কুলিয়ারচর বাজারস্থ বীর প্রতীক শহীদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গণে তবারক বিতরণ করা হয়।
আলহাজ্ব জিল্লুর রহমান ২০১৩ সালের এই দিনে রাষ্ট্রপতি থাকাকালীন অবস্থায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মৃত্যুবরণ করেন।
২০০৯ সালের ১২ ফেব্রæয়ারি তিনি রাষ্ট্রপতির দায়িত্ব পেয়েছিলেন। দায়িত্ব পালনকালে তিনি কয়েকবার অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। মৃত্যুর তিনদিন আগে তাঁকে সিঙ্গাপুরে নিলে ২০ মার্চ বিকেলে তিঁনি মারা যান।
অপর দিকে উপজেলার রামদী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আলাল উদ্দিনের সার্বিক সহযোগীতায় রামদী ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগের উদ্যোগে আগরপুর গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বিদ্যালয়ের শিক্ষার্থী সহ পাঁচ সহ¯্রাধিক মানুষকে খাবার খাওয়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *