• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

রায়পুরায় বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

# মো. আল আমিন টিটু :-
নরসিংদীর রায়পুরায় সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি পালনে দৌলতকান্দি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ১৭ মার্চ শুক্রবার সকালে উপজেলার ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। ৩টি পর্বে অনুষ্ঠানটিকে সাজানো হয়। প্রথম পর্বে “স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে দ্বিতীয় পর্বে রায়পুরা উপজেলা আন্তঃস্কুল ও কলেজ পর্যায়ে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। তৃতীয় পর্বে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসাইন।
এতে সভাপতিত্ব করেন, দৌলতকান্দি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি সদস্য (নরসিংদী-৫) আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশী মো. রিয়াদ আহমেদ সরকার। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রায়পুরা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু তাপস কুমার বিশ্বাস, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অধ্যক্ষ মো. কাজল ভূইয়া, শিক্ষানুরাগী মোহাম্মদ হুমায়ুন কবির ও অভিভাবক সদস্য মো. আলফাজ উদ্দিন মেম্বার প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, দৌলতকান্দি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের বাংলা প্রভাষক গোষ্টলাল দাস।
অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি সদস্য (নরসিংদী-৫) আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশী মো. রিয়াদ আহমেদ সরকার বলেন, এই দেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছে বলেই, বিশ্ব মানচিত্রে আমরা বাংলাদেশ নামক একটি স্বাধীন দেশ পেয়েছি। এই নেতার জন্ম না হলে, বিশ্বের বুকে বাংলাদেশের সৃষ্টি হত না। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতে যতদিন থাকবে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *