• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক

কিশোরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

বক্তব্য রাখেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে বিশ্ব ভোক্তা
অধিকার দিবস পালিত

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। আজ ১৫ মার্চ বুধবার সকালে এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়। এরপর কালেক্টরেট সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে ‘নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি জেলা স্বাচিপ সভাপতি ডা. দ্বীন মোহাম্মদ, ডেপুটি সিভিল সার্জন ডা. এসএম তারেক আনাম, ওসি (ডিএসবি) আমুন-অর রশিদ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক, জেলা চেম্বারের সভাপতি মুজিবুর রহমান বেলাল, কাচারিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. লায়েক আলী, বড়বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, ক্রেতা-বিক্রেতা সবাই ভোক্তা। কেউ একটি পণ্যের ব্যবসা করলেও তিনি অন্য কোন না কান পণ্য বা পরিষেবার ভোক্তা। কাজেই সবাই যার যার অবস্থান থেকে সততার সঙ্গে ব্যবসা করলে কেউই প্রতারিত হবেন না। বক্তাগণ ওজন কারচুপি, মূল্য কারচুপি, ভেজাল, ক্লিনিক ও পরিবহনসহ বিভিন্ন পরিষেবা খাতের অনিয়ম থেকে সবাইকে মুক্ত থাকার জন্য উদাত্ত আহবান জানিয়েছেন। তারা এসব অনিয়নের বিরুদ্ধে প্রণীত আইন সম্পর্কেও সবাইকে সচেতন থাকার জন্য আহবান জানিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *