• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

ভৈরবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি খাদ্য দ্রব্যের ভেজাল রোধে ও খাদ্য সামগ্রী জন সাধারণের ক্রয় ক্ষমতা মধ্যে রাখতে মত বিনিময় সভা

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং খাদ্যদ্রব্যে ভেজাল রোধে ও প্রয়োজনীয় খাদ্যসামগ্রী জনসাধারণের ক্রয়ক্ষমতার মধ্যে সহনশীল পর্যায়ে রাখতে সকল ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সাথে ভৈরব উপজেলা প্রশাসনের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ মার্চ মঙ্গলবার রাত আটটায় ভৈরব ভৈরব বাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির কার্যালয়ে এই সভাটি অনুষ্ঠিত হয়।
মত বিনিময় সভায় ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ।
ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সহ-সভাপতি আলহাজ্ব জাহিদুল হক জাবেদ এর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রলয় কুমার সাহা, সমবায় কর্মকর্তা শহিদুল ইসলাম, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহ-সভাপতি হাজী মোশাররফ হোসেন, রিপোটার্স ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী বাবু দুলাল চন্দ্র সাহা, পৌর নিউ মার্কেট এর ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন, পৌর ১০নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর হাজী সেলিম মিয়া, কাউন্সিলর মনির হোসেন, ভৈরব হোটেল মালিক সমিতির সভাপতি ও ভেনিস বাংলা রেস্টুরেন্ট মালিক শামীম আহম্মেদ, ভৈরব হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সরদার হোটেল মালিক কাউন্সিলর শহিদুল ইসলাম শিমুল, গরুর মাংস ব্যবসায়ী আনার মিয়া, খাদ্য শস্য সমবায় সমিতির সভাপতি হাজী মালেক মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী হাজী আল-আমিন মিয়া, পোল্ট্রি ব্যবসায়ী সজল মিয়া প্রমুখ। এছাড়াও ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালকবৃন্দ, ব্যবসায়ীবৃন্দসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, আসন্ন পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে সরকারী নির্দেশনা মেনে ব্যবসা বানিজ্য পরিচালনা করতে হবে। প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে দ্রব্যের মূল্য তালিকা টানানো রাখতে হবে। ইফতারে রং মেশানো থেকে বিরত থাকতে হবে। গরু মাংস ও মুরগীসহ নিত্য প্রয়োজনীয় পণ্যে ওজনে কম দেয়া যাবে না। রমজান উপলক্ষে খোলা বাজারে খাবার বিক্রি করা যাবে না। খাদ্যে কোন রকম ভেজাল দেয়া যাবে না। ঐক্যবদ্ধ ভাবে সবাই কাজ করলে যে কোন ভাল কাজে সফল হওয়া যায়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ীদের সকল ধরণের সুযোগ সুবিধা দেয়া হবে। তবে খাদ্যে ভেজালকারী, অনিয়মকারীদের বিরুদ্ধে কোন ছাড় দেয়া হবে না। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত অভিযান অব্যহত থাকবে।
এ সময় ব্যবসায়ীবৃন্দের পক্ষ থেকে বক্তারা বলেন, করোনা মহামারি যাওয়ার দীর্ঘ দুই বছর পর ব্যবসায়ীরা সঠিক ভাবে ব্যবসা করার সুযোগ পেয়েছে। ফুটপাতসহ বাজারের ছোট বড় ব্যবসায়ীরা যেন কোন রকম প্রশাসনিক হয়রানির শিকার না হয়। তবে ব্যবসায়ীরা তাদের স্ব স্ব জায়গা থেকে খাদ্যদ্রব্য ভেজাল মুক্ত ও খাদ্য সামগ্রী জনসাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখবেন বলে প্রশাসনকে আশ্বস্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *