• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উযাদপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

# মিলাদ হোসেন অপু :-
১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উযাদপন উপলক্ষে ভৈরবে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৯ মার্চ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ভৈরব উপজেলা সম্মেলন কক্ষে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে আলোচনা সভায় উপিস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ উপদেষ্টা আলহাজ¦ মো. হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ভৈরব থানার অফিসার ইনচার্জ (তদন্ত) শাহ আলম মোল্লা, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী ও সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, ভৈরব পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক নাছিমা বেগম প্রমুখ।
আলোচনা সভায় ১৭ মার্চ ও ২৬ মার্চ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ১৭ মার্চ সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ, সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য র‌্যালি, সকাল ১০টায় উপজেলা পরিষদ বঙ্গবন্ধু হলরুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। এছাড়াও সুবিধামতো সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, বাদ যোহর দিনটি উপলক্ষে দিনটির তাৎপর্য তুলে ধরে সকল মসজিদ মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন রয়েছে।
অপরদিকে ২৬ মার্চ উপলক্ষে সূর্যোদ্বয়ের সাথে সাথে ভৈরব পৌর বাসস্ট্যান্ড দুর্জয় গোল চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হবে। সকাল ৬টা ১ মিনিটে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে দুর্জয় পাদদেশে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদ্বয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় ভৈরব পৌর শহীদ আইভি রহমান স্টেডিয়ামে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, শিশু-কিশোর ডিসপ্লে, প্যারেড ও কুচকাওয়াজ প্রদর্শণ ও সালাম গ্রহণ। সকাল সাড়ে ১০টায় উপজেলা বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের উপহার প্রদান, বেলা সাড়ে ১১টায় বিনা টিকেটে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, ১২টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু হলরুমে ভৈরব উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে আলোচনা সভা, প্রীতিভোজ ও মিলাদ। বাদ যোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ ও মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা। দুপুর ২টায় এতিমখানা ও হাসপাতালে উন্নত খাবার পরিবেশন, বিকাল ৩টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে মহিলা ক্রীড়া অনুষ্ঠান, বিকাল ৪টা ৩০ মিনিটে আইভি রহমান পৌর স্টেডিয়ামে উপজেলা প্রশাসন বনাম বীর মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের প্রীতি ফুটবল প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *